ad720-90

অ্যাপলের সব শোরুম বন্ধ ঘোষণা চীনে


গুগলের পর আইফোন নির্মাতা প্রতিষ্ঠান অ্যাপলও সব অফিসিয়াল শোরুম ও কর্পোরেট কার্যালয় বন্ধ করছে চীনে । চীনের মূল ভূখণ্ডে আগামী ৯ ফেব্রুয়ারি পর্যন্ত বন্ধ থাকবে তাদের কার্যক্রম। প্রাণঘাতী করোনাভাইরাস মহামারি আকার ধারণ করার পর ১ ফেব্রুয়ারি (শনিবার) এক বিবৃতিতে এ ঘোষণা দেয় মার্কিন প্রযুক্তি প্রতিষ্ঠানটি।

বিবৃতিতে বলা হয়েছে, সর্বোচ্চ সতর্কতা ও শীর্ষস্থানীয় স্বাস্থ্য বিশেষজ্ঞদের পরামর্শের ভিত্তিতে ৯ ফেব্রুয়ারি পর্যন্ত আমরা চীনে অবস্থিত অ্যাপলের কর্পোরেট অফিস, শোরুম ও যোগাযোগ কেন্দ্রগুলো বন্ধ রাখছি।

২০১৯ সালের ৩১ ডিসেম্বর চীনে প্রথম করোনা ভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত করা হয়। দ্রুত এটি দেশটির বিভিন্ন রাজ্যে ছড়িয়ে পড়ে। সরকারি হিসাবে ইতোমধ্যেই দেশটিতে এ ভাইরাসে আক্রান্ত হয়েছে প্রায় ১২ হাজার মানুষ। তবে বিশেষজ্ঞরা বলছেন, শুধু চীনের উহান শহরেই আক্রান্তের সংখ্যা ৭৫ হাজার ছাড়িয়েছে। দেশটি প্রকৃত পরিস্থিতি গোপন করছে।

এমন পরিস্থিতিতে আতঙ্কের মধ্য গত সপ্তাহে দেশটিতে অ্যাপেলের তিনটি শোরুম বন্ধ ঘোষণা করা হয়। এরই মধ্যে চীনের অনেক কোম্পানি তার কর্মীদের বাসায় থেকে কাজ করতে এবং অপ্রয়োজনীয় ব্যবসায়িক ভ্রমণ বন্ধ রাখার আহ্বান জানিয়েছে।

সপ্তাহব্যাপী চন্দ্র নববর্ষের ছুটির পর স্বাভাবিকভাবে চীনে ব্যবসার কার্যক্রম শুরু হবে।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar