ad720-90

করোনাভাইরাস: মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে অ্যামাজনের না


ই-কমার্স জায়ান্ট মার্কিন প্রতিষ্ঠানটির পক্ষ থেকে বলা হয়, “নভেল করোনাভাইরাস ছড়িয়ে পড়ায়” তারা বার্সেলোনার মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে অংশ নেবে না।

এদিকে আয়োজকদের পক্ষ থেকে বলা হয়েছে, এক লাখ দর্শণার্থীকে আকৃষ্ট করা এই ইভেন্ট যথারীতি চলবে। তবে পাশাপাশি তারা এ-ও জানিয়েছে, আয়োজনে অংশ না নেওয়ার বিষয়টি বিবেচনা করছে অন্যান্য প্রতিষ্ঠানও– খবর বিবিসি’র।

২৪ থেকে ২৭ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে এবারের এমডব্লিউসি ২০২০। ইতোমধ্যেই এতে অংশ না নেওয়ার কথা জানিয়েছে এলজি ইলেকট্রনিকস, এরিকসন এবং এনভিডিয়া।

ইভেন্টের আয়োজক জিএসএমএ’র পক্ষ থেকে বলা হয়, “তারা নিশ্চিত করছে যে, অনেকগুলো বড় প্রতিষ্ঠান না আসার সিদ্ধান্ত নিয়েছে এবং অন্যান্যরা এখনও পরবর্তী ধাপ বিবেচনা করছে, আমাদের এখনও দুই হাজার আটশ’র বেশি অংশগ্রহণকারী রয়েছে।”

আয়োজকরা আরও জানিয়েছে, “প্রদর্শক এবং দর্শণার্থীদের স্বাস্থ্য সুরক্ষা এবং নিরাপত্তা নিশ্চিত করতে বাড়তি ব্যবস্থা নেওয়া হয়েছে, যা আমাদের মূল বিবেচনা।”

চীনের হুবেই অঞ্চলের ভ্রমণার্থীদেরকে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। এ ছাড়াও যেসব ব্যক্তি চীনে ছিলেন তারা এতে অংশ নিতে চাইলে তাদেরকে অবশ্যই প্রমাণ করতে হবে যে, তারা বিগত ১৪ দিনের বেশি দেশটির বাইরে ছিলেন।

জিএসএমএ’র ধারণা, এবারে মোবাইল ওয়ার্ল্ড কংগেস ভ্রমণ করবেন পাঁচ থেকে ছয় হাজার গ্রাহক।

অংশগ্রহণকারীদেরকে করমর্দন না করতেও বলা হয়েছে। আর কোনো বক্তা মাইক্রোফোনে কথা বলার পর সেগুলো সম্ভাব্য ভাইরাস মুক্ত করে পুনরায় ব্যবহার করা হবে।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar