ad720-90

ইইউ কমিশনারের সঙ্গে সাক্ষাতে যাচ্ছেন জাকারবার্গ


মার্কিন প্রযুক্তি জায়ান্ট এবং তাদের চীনা প্রতিদ্বন্দ্বীদের নিয়ন্ত্রণে কয়েকদিনের মধ্যেই নতুন প্রস্তাবনা উপস্থাপনের পরিকল্পনা রয়েছে দুই কমিশনারের। এর আগেই তাদের সঙ্গে ১৭ ফেব্রুয়ারি বৈঠক করবেন জাকারবার্গ– খবর বার্তাসংস্থা রয়টার্সের।

কর্মকর্তারা জানিয়েছেন, ইউরোপিয়ান কম্পিটিশন অ্যান্ড ডিজিটাল কমিশনার মারগ্রেথ ভেস্টাগার এবং ইন্টার্নাল মার্কেট কমিশনার থিয়েরি ব্রেটনের পাশাপাশি প্রধান বিচারপতি ভেরা জোরুভার সঙ্গে সাক্ষাৎ করবেন ফেইসবুক প্রধান।

ফেইসবুকের পক্ষ থেকে বলা হয়, “মিউনিখ সিকিউরিটি কনফারেন্সে যোগ দিতে সামনের সপ্তাহে ইউরোপ সফরে যাবেন মার্ক জাকারবার্গ এবং ইন্টারনেটের জন্য নতুন আইন ও নীতিমালার কাঠামো নিয়ে ব্রাসেলসে ইউরোপিয়ান নীতিনির্ধারকদের সঙ্গে আলোচনা করবেন।”

একটি অভিন্ন ইউরোপিয়ান ডেটা মার্কেট বানাতে ১৯ ফেব্রুয়ারি প্রস্তাবনা ঘোষণা করবেন ভেস্টাগার এবং ব্রেটন। ফেইসবুক, গুগল এবং অ্যামাজনের মতো মার্কিন প্রযুক্তি প্রতিষ্ঠানগুলোর আধিপত্য চ্যালেঞ্জ করতেই এমন প্রস্তাব আনা হচ্ছে বলে ইউরোপিয়ান কমিশনের প্রস্তাবনা দেখে প্রতিবেদনে জানিয়েছে রয়টার্স।

কৃত্রিম বুদ্ধিমত্তার ব্যবহার নিয়ে নীতিমালা আনতেও প্রস্তাবনা দেওয়া হবে। নীতিমালা চূড়ান্ত করার আগে প্রতিক্রিয়া জানতে চাচ্ছে কমিশন।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar