ad720-90

তাইওয়ানের সামরিক বাহিনীতে টেসলা ‘মডেল ৩’


ওয়াল চার্জার ও সোলার প্যানেলমহ দুটি টেসলা মডেল ৩ স্ট্যান্ডার্ড রেঞ্জ প্লাস গাড়ি কেনা হয়েছে বলে জানা গেছে। তাইওয়ানের টেসলা গাড়ি মালিকদের টুইটার অ্যাকাউন্ট ‘টেসলা ওনার্স তাইওয়ান’ থেকে অফিশিয়াল সামরিক লাইসেন্স প্লেটসহ একটি টেসলার ছবি শেয়ার করা হয়েছে। — খবর ভারতীয় সংবাদমাধ্যম আইএএনএস-এর।

কাজটি করার মধ্য দিয়ে বহু দেশ ও সংস্থা নিজ কাজে মডেল ৩ গাড়ি ব্যবহারে উদ্বুদ্ধ হবে বলে মন্তব্য করেছে আইএএনএস। হয়তোবা আইন শৃঙ্খলা রক্ষাকারীদের কাজে সাইবারট্রাক-ও ব্যবহৃত হতে দেখা যাবে। অবশ্য এরই মধ্যে সাইবারট্রাকের ক্রেতাদের তালিকায় শামিল হয়েছে দুবাই পুলিশ।

এক টুইট বার্তায় দুবাই পুলিশ জানিয়েছিল, সাইবারট্রাক কেনা হবে তাদের বহরের জন্য। দুবাই পুলিশের সাইবারট্রাক দেখতে আদতে কেমন হবে, সে সংশ্লিষ্ট একটি ছবিও টুইট করা হয়েছিল গত বছরের নভেম্বরের শেষ দিকে। আইন শৃঙ্খলা রক্ষাকারী সংস্থাটির প্রধান মেজর জেনারেল আব্দুল্লাহ খলিফা আল মারি জানান, পর্যটক-বহুল এলাকায় ব্যবহারের জন্য ওই সাইবারট্রাক কেনার পরিকল্পনা করা হয়েছে।

আইএএনএস উল্লেখ করেছে, হিসেবে টেসলা মডেল ৩ গাড়ি মডেল এস বা এক্সের চেয়ে দামে সাশ্রয়ী। তাইওয়ানের পুলিশ বাহিনী ‘রিপাবলিক অফ চায়না মিলিটারি পুলিশের’ টেসলা মডেল ৩ গাড়িটি বেছে নেওয়ার পেছনে এটি হতে অন্যতম একটি কারণ।

সাধারণ হিসেবে, টেসলা নির্মিত গাড়ির সীমা, কর্মক্ষমতা ও প্রযুক্তির কারণেই সিদ্ধান্তটি নেওয়া হয়েছে।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar