ad720-90

Mail থেকে কি Mobile Number এ SMS পাঠানো সম্ভব চলুন জেনে নেই


আপনার মনে হয়তো এমন প্রশ্ন আসতেই পারে যে Mail থেকে কি Mobile Number এ SMS পাঠানো সম্ভব আর যদি সম্ভব হয়েই থাকে তবে তা কিভাবে করা যাবে তো চলুন দেরী না করে বিস্তারিত জেনে নেই এর উত্তর।

 

আমরা সবাই SMS এর কাজ সম্পর্কে জানি যা ১৬০ অক্ষরের মধ্যে সীমাবদ্ধ তাই এ নিয়ে তেমন কিছু উল্লেখ করার দরকার বলে মনে করছিনা। তবে Mail থেকে কি Mobile Number এ SMS পাঠানো সম্ভব তবে এর জন্য দরকার হবে আপনার মোবাইল অপারেটর এর Gateway Address আর আপনার যদি তা জানা থাকে তবে আপনি মেইল থেকে মোবাইল নাম্বারে SMS পাঠাতে পারবেন।

 



কেমন এই গেটওয়ে ঠিকান আর কিভাবে ব্যবহার করতে হয় তার একটি উদাহরন দিচ্ছিঃ-
Gujarat Airtel (India) এর গেটওয়ে ঠিকানা হলো  [email protected] আর সেখানে আপনি Mail থেকে Message পাঠাতে চাইলে Gateway Address এর আগে মোবাইল নাম্বার টি যুক্ত করে দিবেন এবং Send বাটনে ক্লিক করে পাঠিয়ে দিবেন। 
Example:- [email protected]


ঠিক তেমনি M1 (Singapore) এর গেটওয়ে ঠিকানা হলো  @m1.com.sg আর এখানেও শুধু অপারেটর এর মোবাইল নাম্বার যুক্ত করে দিলেই চলে যাবে আপনার ম্যাসেজ।

Example:- [email protected]

আশা করি টাইটেল এর উত্তর পেয়ে গিয়েছেন যে Mail থেকে মোবাইল নাম্বারে SMS পাঠানো যায় এবং তার জন্য দরকার হয় শুধু অপারেটর এর Gateway Address এবং তা যদি আপনার সংগ্রহে থাকে তবে আপনি SMS পাঠাতে পারেবন।


এবার হয়তো অনেকেই জানতে চাইবেন যে GP,Airtel,BL,Robi,Teletalk এর Gateway Address কি?


প্রথমেই বলে নিচ্ছি বাংলাদেশের উল্লেখিত কোম্পানী চাইবেনা যে তাদের ব্যবসার লাল বাত্তি জলে উঠুক তাই তারা এগুলো কে সিক্রেট রেখে অপারেট করে যাচ্ছে তাই সেগুলো সাধারনের নাগালের বাহিরে এবং আমার জানা নেই।


তবে আপনি যদি অন্য কোন দেশে বসবাস করেন যেমন USA এর মত আধুনিক দেশ গুলোতে তবে আপনারা এই পদ্ধতি কাজে লাগাতে পারবেন আর এর জন্য আপনার দরকার হবে Gateway Address আর তা আপনাকে খুজে নিতে হবে তবে আমি একটু কাজ সহজ করে দিচ্ছি আপনার সিম কোম্পানী গুলো গেটওয়ে ঠিকানা জানতে হলে নিচের লিংকে চলে যেতে পারেন সেখানে কিছু সংখ্যক ঠিকানার তালিকা রয়েছে হয়তো আপনার কাজে লাগতে পারে।


মোবাইল কোম্পানীর গেটওয়ে ঠিকানা

যদি ভালো লেগে থাকে তবে লাইক,কমেন্ট এবং শেয়ার করে অন্যদের জানতে সহযোগিতা করতে পারেন।


তাহলে আপাদত বিদায় দেখা হবে অন্য কোন সময় নতুন কিছু নিয়ে তবে আপনি চাইলে আমার ছোট্ট সাইট থেকে ঘুরে আসতে পারেন নিচে লিংক।

www.DarkMagician.Xyz

সৌজন্যেঃ সাইবার প্রিন্স





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar