ad720-90

৫জি ফোন আনার পরিকল্পনা করেছে এইচটিসি


সম্প্রতি এইচটিসি প্রধান ইভ মেইট্রা এক সাক্ষাৎকারে জানান, ২০২০ সালের কোনো একটি সময়ে বাজারে চলে আসবে এইচটিসি নির্মিত ৫জি ফোন। তবে, ওই ৫জি ফোনের স্পেসিফিকেশন বা কোন ‘হাই-এন্ড’ মডেলে ফোনটি আসতে পারে, সে বিষয়ে এখনও কিছু জানাননি তিনি। — খবর প্রযুক্তিবিষয়ক সাইট এনগ্যাজেটের।

এইচটিসিকে ৫জি ফোনের জন্য আলাদা করে ফ্ল্যাগশিপ ডিভাইস বাজারে আনতে হবে না বলেই মন্তব্য করেছে এনগ্যাজেট। কারণ, মধ্যম মানের ফোনে যাতে ৫জি প্রযুক্তি দেওয়া সম্ভব হয়, সেজন্য এরই মধ্যে ‘৫জি-সজ্জিত’ প্রসেসর তৈরি করেছে কোয়ালকম ও মিডিয়াটেক।

‘৫জি-সজ্জিত’ ওই প্রসেসর ৫জি বান্ধব অ্যাপ্লিকেশন ও ভার্চুয়াল রিয়েলিটিকে আরও এক ধাপ এগিয়ে নিয়ে যাবে বলে মনে করেন এইচটিসি প্রধান। এনগ্যাজেট নিজ প্রতিবেদনে উল্লেখ করেছে, ৫জি’র বাড়তি ব্যান্ডওয়াইডথ এবং ‘লোয়ার ল্যাটেন্সি’ ভার্চুয়াল রিয়েলিটি অ্যাপকে বেশ সহযোগিতা করতে পারবে। কারণ, ভার্চুয়াল রিয়েলিটির ক্ষেত্রে কনটেন্ট সামান্য পরিমাণে আটকে যাওয়াটাও বেশ বিরক্তির ব্যাপার।

উল্লেখ্য, ২০১৮ সালের পর আর ‘টপ-এন্ড’ ডিভাইস বাজারে আনেনি এইচটিসি। ফোন বাজারে নিজেদের বাজেট ফোন ও এক্সোডাস ১এস-এর মতো বিটকয়েন কেন্দ্রিক ফোন তৈরির জন্যই বেশি পরিচিত প্রতিষ্ঠানটি।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar