ad720-90

৫জি’র নিরাপত্তা শঙ্কায় ৮০ শতাংশ ব্যবসা


জরিপে দেখা গেছে পাঁচটির মধ্যে চারটি (৭৯ শতাংশ) ব্যবসা প্রতিষ্ঠানই বলছে, তাদের সংস্থায় গুরুত্বপূর্ণ প্রভাব ফেলবে ৫জি। এর মধ্যে ৫৭ শতাংশের বিশ্বাস বিপ্লব আনবে এই প্রযুক্তি– খবর আইএএনএস-এর।

ইউরোপ, উত্তর আমেরিকা এবং প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের ১২টি খাতের দুই হাজার ছয়শ’র বেশি ব্যবসা ও প্রযুক্তি বিষয়ে সিদ্ধান্তদাতাকে নিয়ে এই জরিপ চালানো হয়েছে বলে জানিয়েছে অ্যাকসেনচুর।

অ্যাকসেনচুরের ব্যবস্থাপনা পরিচালক এবং যোগাযোগ ও মিডিয়া খাতের প্রধান জর্জ নাজি বলেন, “নির্বাহী কর্মকর্তারা মনে করেন, ৫জি তাদের ব্যবসায়ের কাঠামো ঠিক করতে সহায়তা করবে, তবে গ্রাহকের গোপনতা, সংযুক্ত নেটওয়ার্ক ও ডিভাইস সংখ্যা, সার্ভিস অ্যাকসেস এবং সরবরাহ চেইনের বিশুদ্ধতা ঠিক রাখতে চ্যালেঞ্জের মুখোমুখি হতে হবে।”

জরিপে আরও উঠে এসেছে, চ্যালেঞ্জগুলো কীভাবে মোকাবেলা করা যায় তা নিয়েও ভাবছে প্রতিষ্ঠানগুলো। প্রায় এক চতুর্থাংশ প্রতিষ্ঠান বলছে, ৫জি প্রযুক্তির পরিসর বেড়ে চলায় তারা সুষ্ঠ নীতিমালা এবং প্রক্রিয়ার আশা করছে।

পাশাপাশি এক তৃতীয়াংশের ধারণা ৫জি প্রযুক্তির সম্ভাবনার দিকটাই হবে অসাধারণ।

জরিপে আরও দেখা গেছে, ৫জি প্রযুক্তিতে চ্যালেঞ্জ থাকলেও এই প্রযুক্তি কাজে লাগানোয় উজ্জ্বল ভবিষ্যত দেখছে ব্যবসাগুলো এবং এর বিশাল সম্ভাবনা নিয়েও ভাবছে বিভিন্ন প্রতিষ্ঠান।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar