ad720-90

করোনাভাইরাস: ডব্লিউএইচওর বিজ্ঞাপন ফেইসবুকে ফ্রি


মঙ্গলবার এক পোস্টে ফেইসবুক প্রধান মার্ক জাকারবার্গ বলেন, “সামাজিক মাধ্যমটি চায় আপডেটগুলো যে বিশ্বাসযোগ্য এবং নিখুঁত সে বিষয়ে আপনি যেন আত্মবিশ্বাসী হন।”

“আপনি যদি ফেইসবুকে করোনাভাইরাস নিয়ে সার্চ করেন, আপনি একটি পপ-আপ দেখতে পাবেন যা আপনাকে ওয়ার্ল্ড হেলথ অর্গানাইজেশন বা আপনার স্থানীয় স্বাস্থ্য কর্তৃপক্ষের দেওয়া নতুন তথ্যে নিয়ে যাবে। আপনি যদি এমন কোনো দেশের বাসিন্দা হয়ে থাকেন যেখানে ডব্লিউএইচও ব্যক্তি পর্যায়ে খবর পৌঁছে দেয়, তাহলে আপনি নিউজ ফিডে এই তথ্যগুলোও দেখতে পাবেন,”– বলেন জাকারবার্গ।

ফেইসবুক প্রধান আরও জানিয়েছেন, সিডিসি এবং ইউনিসেফসহ বিভিন্ন দেশের স্বাস্থ্য মন্ত্রণালয় এবং অন্যান্য সংস্থার সঙ্গে কাজ করছে ফেইসবুক। বিজ্ঞাপনের ক্রেডিট অন্যান্য সংস্থাকেও দেওয়ার পরিকল্পনা রয়েছে প্রতিষ্ঠানটির– খবর প্রযুক্তি সাইট সিনেটের।

চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান শহরেই গত বছরের শেষ দিন নতুন করোনাভাইরাসে সংক্রমণের প্রথম ঘটনা ধরা পড়ে। সেই ভাইরাস এখন ছড়িয়ে পড়েছে ৭০টির বেশি দেশে।

এ ভাইরাস ইতোমধ্যে ৩ হাজার ২০০ মানুষের মৃত্যু ঘটিয়েছে, আক্রান্ত করেছে প্রায় ৯৩ হাজার মানুষকে, যাদের অধিকাংশই চীনের হুবেই প্রদেশের বাসিন্দা।

করোনাভাইরাস নিয়ে ভুয়া তথ্য ছড়িয়েছে ফেইসবুক, টুইটার, ইউটিউব এবং টিকটকের মতো প্ল্যাটফর্মগুলোর মাধ্যমে।

গত সপ্তাহেই করোনাভাইরাস রোগ নিরাময় এবং প্রতিরোধমূলক ব্যবস্থা বিষয়ে বিজ্ঞাপন নিষিদ্ধ করেছে সামাজিক মাধ্যম জায়ান্ট প্রতিষ্ঠানটি।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar