ad720-90

পুশ নোটিফিকেশনে অ্যাপকে বিজ্ঞাপন পাঠাতে দেবে অ্যাপল


বুধবার ওই ‘আপডেটেড’ নীতিমালার ব্যাপারে ঘোষণা দেয় মার্কিন টেক জায়ান্ট খ্যাত প্রতিষ্ঠানটি। তবে, ডেটিং বা ‘ভবিষ্যদ্বানী’ জানানো অ্যাপগুলো অ্যাপল ডিভাইসে বিজ্ঞাপন দেখাতে পারবে না বলেই জানিয়েছে অ্যাপল। ওই অ্যাপগুলোর বেলায় বিজ্ঞাপন দেখানোর জন্য আরও অনন্য এবং উন্নত মানের অভিজ্ঞতা নিয়ে আসার শর্ত জুড়ে দিয়েছে প্রতিষ্ঠানটি। — খবর প্রযুক্তিবিষয়ক সাইট সিনেটের।  

আপডেট করা নীতিমালা বলছে, গ্রাহক পর্যালোচনা ও রেটিং পেতে এখন থেকে অ্যাপলের অফিশিয়াল এপিআই ব্যবহার করতে হবে অ্যাপ ডেভেলপারদের। ফলে এখন থেকে আর চাইলেই গ্রাহককে প্রশ্ন করে পর্যালোচনা নেওয়ার কাজটি করা সম্ভব হবে না।

“আপনার অ্যাপ পর্যালোচনার জন্য ব্যবহারকারীকে উৎসাহিত করতে, দিয়ে রাখা এপিআই ব্যবহার করুন; এই কর্মপ্রণালীর মাধ্যমে আপনার অ্যাপ থেকে বের না হয়েই অ্যাপ পর্যালোচনা ও রেটিং দিতে পারবেন গ্রাহক, কাস্টম রিভিউ প্রচেষ্টার ব্যাপারে আমাদের অনুমোদন নেই।” – নতুন নীতিমালায় লিখেছে অ্যাপল।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar