ad720-90

করোনাভাইরাস: এবার পেছালো সিইএস এশিয়া


মধ্য জুনে চীনের সাংহাইয়ে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল সিইএস এশিয়া আয়োজনটির।

“আমাদের সিদ্ধান্তটি আমাদের অংশীদারদের উদ্বেগের প্রতিফলন, এদের মধ্যে রয়েছেন প্রদর্শক, ক্রেতা, গণমাধ্যম এবং বক্তারা। করোনাভাইরাস (কোভিড-১৯)- নিয়ে এবং একে ঘিরে বৈশ্বিক যে উদ্বেগ সৃষ্টি হয়েছে, তাতে একেই সবার জন্য সবচেয়ে ভালো সিদ্ধান্ত বলে মনে করছি আমরা।” — সিইএস এশিয়ার আয়োজক ‘কনজিউমার টেকনোলজি অ্যাসোসিয়েশনের বিবৃতির সূত্র ধরে উল্লেখ করেছে প্রযুক্তি সাইট সিনেটের প্রতিবেদন।

সিইএস এশিয়ার আসর বসার কথা ছিল জুনের ১০-১২ তারিখ পর্যন্ত। লাস ভেগাসে যে সিইএস হয়, সেটির মতো বড় না হলেও, একেবারে ছোটও বলা যাবে না আয়োজনটিকে। গত বছর ৪২ হাজারেরও বেশি জনসমাগম হয়েছিল সিইএস এশিয়ায়। ওই আসরে অংশ নিয়েছিল স্যামসাং, হুয়াওয়ে, গুগলের মতো প্রযুক্তি মোগলসহ ৫২০টিরও বেশি প্রতিষ্ঠান।

“আমরা জানি প্রতিষ্ঠান ও অংশগ্রহণকারীরা বেশ ভালো একটি সময় সিইএস এশিয়ার মতো বাণিজ্য অনুষ্ঠানের পরিকল্পনা ও প্রয়োগে ব্যয় করে, সে কারণেই এমন একটি সময়ে সিদ্ধান্তটি নেওয়া।” – বলেছেন আয়োজকরা।

এর আগে করোনাভাইরাস বাস্তবতায় একে একে বাতিল হয়ে গিয়েছে মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস, সাউথ বাই সাউথ ওয়েস্ট, ফেইসবুকের এফ৪, গুগল আই/ও, ই৩-সহ আরও অনেক আয়োজন।

নভেল করোনাভাইরাস ছড়িয়েছে অন্তত ১১১ দেশে। প্রাণঘাতী এই ভাইরাসে বিশ্বজুড়ে আক্রান্ত হয়েছেন ১ লাখ ১৫ হাজার মানুষ। বিশ্বব্যাপী এরই মধ্যে মৃত্যু ছাড়িয়েছে ৪২০০।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar