ad720-90

ইলন মাস্ক: করোনাভাইরাসের চেয়ে গাড়ি দূর্ঘটনা মারাত্মক


মেইলে মাস্ক লিখেছেন, স্পেসএক্স কর্মীদের কোভিড ১৯-এ ভুগে মারা যাওয়ার চেয়ে গাড়ি দূর্ঘটনায় মারা যাওয়ার শঙ্কা বেশি। করোনাভাইরাস সম্পর্কিত প্রমাণাদি দেখার পর এটিকে “যুক্তরাষ্ট্রের শীর্ষ ১০০ স্বাস্থ্য ঝুঁকি” হিসেবে মানতে নারাজ টেসলা প্রধান। — খবর প্রযুক্তিবিষয়ক সাইট দ্য ভার্জের।

বিষয়টি নিয়ে তাৎক্ষণিক কোনো মন্তব্য করেনি স্পেসএক্স। করোনাভাইরাস প্রশ্নে মাস্কের বক্তব্যের সঙ্গে ‘ইউএস সেন্টার ফর ডিজিস কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন’ এবং ‘ওয়ার্ল্ড হেলথ অর্গানাইজেশন’-এর বক্তব্যের অমিল রয়েছে বলে প্রতিবেদনে মন্তব্য করেছে ভার্জ।              

যুক্তরাষ্ট্রের স্বাস্থ্য কর্মকর্তাদের অনুমান, আগামী কয়েক সপ্তাহ ও মাসের মধ্যে রোগটিকে ঠেকানো সম্ভব না হলে এতে আক্রান্ত হবেন ১৬ থেকে সাড়ে ২১ কোটি মার্কিন বাসিন্দা।

মাস্ক এমন একটি সময়ে কোভিড ১৯ ভাইরাস নিয়ে এমন বিবৃতি দিলেন, যে সময়টিতে মার্কিন গাড়ি নির্মাতারা ভাইরাসটির সংক্রমণ ছড়িয়ে পড়া ঠেকাতে নিজেদের কর্মকাণ্ড কমিয়ে আনছে।

মাস্কের ইমেইলে প্রসঙ্গে কোনো মন্তব্য করেনি বৈদ্যুতিক গাড়ি নির্মাতা টেসলা-ও। তবে, প্রতিষ্ঠানটি তাদের ইতালি, চীন, দক্ষিণ কোরিয়া, ইরান, মালয়েশিয়া, সিঙ্গাপুর বা থাইল্যান্ড ফেরত কর্মীদের ‘সেলফ কোয়ারেন্টিনে’ থাকার পরামর্শ দিয়েছে।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar