ad720-90

ফেইসবুক বাগ: গায়েব নির্ভরযোগ্য করোনাভাইরাস পোস্টও


শুধু ফেইসবুক নয়, ফটোশেয়ারিং অ্যাপ ইন্সটাগ্রামেও একই বাগের কারণে সমস্যা হতে দেখা গেছে। দুটি প্ল্যাটফর্মের ব্যবহারকারীরাই বিষয়টি নিয়ে অভিযোগ জানিয়েছেন বলে উল্লেখ করা হয়েছে রয়টার্সের প্রতিবেদনে।

“এটি অ্যান্টি-স্প্যাম সিস্টেমের একটি বাগ, আমাদের কনটেন্ট মডারেটর কর্মশক্তির কোনো পরিবর্তনের সঙ্গে সম্পৃক্ত নয়।” – টুইটারে বলেছেন ফেইসবুকের শুদ্ধতা বিভাগের ভাইস প্রেসিডেন্ট গাই রোজেন। তিনি আরও বলেন, “যে পোস্টগুলো ভুলবশত সরানো হয়েছিলো সেগুলো পুনরুদ্ধার করা হয়েছে, এর মধ্যে সব বিষয়ের পোস্ট রয়েছে- শুধু কোভিড-১৯ বিষয়ের পোস্ট নয়।”

“স্বয়ংক্রিয় সিস্টেমটি অনির্ভরযোগ্য ওয়েবসাইটের লিংক মুছে দেওয়ার কাজে ব্যবহার করা হত, কিন্তু ভুলবশত অন্যান্য অনেক পোস্টও মুছে দিয়েছে এটি।” – বলেছেন রোজেন। ফেইসবুক ব্যবহারকারীদের শেয়ার করা বেশ কিছু স্ক্রিনশটে দেখা গেছে, অ্যাক্সিওস এবং দ্য আটলান্টিকের মতো নির্ভরযোগ্য সংবাদমাধ্যমের খবরের মাধ্যমে ফেইসবুকের কমিউনিটি নীতিমালা লঙ্ঘন হয়েছে বলে দেখাচ্ছে সিস্টেমটি।

এ ঘটনার একদিন আগেই করোনাভাইরাসের কারণে সব কনটেন্ট পর্যালোচককে বেতন দিয়ে অনির্দিষ্টকালের জন্য বাড়ি পাঠিয়ে দেওয়ার অংশ হিসেবে চুক্তিভিত্তিক সেবাদাতাদের সঙ্গে কাজ করার কথা জানিয়েছিল ফেইসবুক। প্রতিষ্ঠানটি বলেছিল, “আমাদের হয়তো সাড়া দিতে সময় বেশি লাগতে পারে এবং ফলাফল হিসেবে আরও ভুল হবে।”     





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar