ad720-90

‘স্ন্যাপচ্যাটের মতো’ মেসেজ আনতে কাজ করছে ইন্সটাগ্রাম


এই ধরনের মেসেজ প্রথম আনে স্ন্যাপচ্যাট। অ্যাপটির জনপ্রিয়তার অন্যতম কারণ হিসেবে ফিচারটিকে বিবেচনা করা হয়। এক পর্যায়ে তিনশ’ কোটি ডলারে স্ন্যাপচ্যাটকে কিনেও নিতে চেয়েছিল ফেইসবুক, কিন্তু তাতে রাজি হয়নি স্ন্যাপচ্যাট।  ২০১৪ সালে স্ন্যাপচ্যাটকে এরকম কনটেন্টনির্ভর ক্ষেত্রে চ্যালেঞ্জ জানাতে আলাদা মেসেজিং অ্যাপই নিয়ে এসেছিল ফেইসবুক। বছরখানেক পরই অ্যাপটিকে সরিয়েও নিয়েছিল সামাজিক যোগাযোগ মাধ্যমটি।

এতোদিন পর ইন্সটাগ্রমের অ্যান্ড্রয়েড অ্যাপে লুকিয়ে থাকা ওই কোডটি আবিষ্কৃত হলো। ওই কোডে “স্পিক নো ইভিল” ইমোজি ছিল বলেও জানিয়েছেন ওঙ। বৃহস্পতিবার এক টুইট বার্তায় ওঙ জানান, ফিচারটি ব্যবহারের সময় ইন্সটাগ্রামের ‘ডিরেক্ট মেসেজ’ অংশ থেকে কালো মোডের চ্যাট উইন্ডোতে প্রবেশ করবেন ব্যবহারকারীরা, ওই ডার্ক মোড উইন্ডো বন্ধ হয়ে যাওয়া মাত্র গায়েব হয়ে যাবে ও্ই উইন্ডোতে লেখা মেসেজগুলো। — খবর প্রযুক্তিবিষয়ক সাইট সিনেটের।

ওঙের আবিষ্কার যে সত্যি তা নিশ্চিত করেছে ফেইসবুক মালিকানাধীন ফটো শেয়ারিং প্রতিষ্ঠানটি। এক বিবৃতিতে ইন্সটাগ্রাম বলেছে, “আপনার মেসেজের অভিজ্ঞতাকে উন্নত করতে আমরা সবসময়ই নতুন নতুন ফিচার পরীক্ষা্ করছি। ফিচারটি এখনও প্রাক উন্নয়ন পর্যায়ে রয়েছে এবং বাহ্যিকভাবে পরীক্ষা করা শুরু হয়নি।”

টুইটারও একই ধরনের একটি ফিচার আনার ব্যাপারে পরীক্ষা করছে বলে জানা গেছে।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar