ad720-90

করোনাভাইরাস: ক্রোম, এজ ব্রাউজার আপডেটে ‘বিরতি’


প্রযুক্তিবিষয়ক সাইট সিনেট এক প্রতিবেদনে জানিয়েছে, আপডেট দেরিতে আনার খবর বুধবার জানিয়েছে গুগল। আর মাইক্রোসফট এ বিষয়ে জানিয়েছে শুক্রবারেই।

“এই সময়ে সমন্বিত কাজের সময়সূচীর কারণে, সাময়িকভাবে ক্রোম এবং ক্রোম ওএস মুক্ত করা বন্ধ রাখছি আমরা। বর্তমান ক্রোম, সংস্করণ ৮০-এর জন্য নিরাপত্তা আপডেট আনা অব্যাহত থাকবে।” – বলছে প্রতিষ্ঠানটি। মাইক্রোসফটের নতুন এজ ব্রাউজারটি ক্রোময়িামভিত্তিক, এখন এটিও বন্ধ রাখা হয়েছে। এজের মূল পণ্য ব্যবস্থাপক কাইল পিফ্লাগ জানিয়েছেন, মাইক্রোসফটও বর্তমান সংস্করণে নিরাপত্তা আপডেট ছাড়বে। বর্তমান সংস্করণের পাশাপাশি এজ বেটা এবং অন্যান্য পরীক্ষামূলক সংস্করণেও আপডেট ছাড়া হবে।

ক্রোম ব্রাউজার বেশ বড় পরিসরে ব্যবহৃত হয়ে থাকে। প্রায় ৬৪ শতাংশ ওয়েব ব্রাউজিং কার্যক্রম ক্রোম ব্রাউজারের মাধ্যমে হয়ে থাকে বলে প্রতিবেদনে উল্লেখ করেছে সিনেট। সাধারণত প্রতি ছয় সপ্তাহে ব্রাউজারটির নতুন সংস্করণ নিয়ে আসে গুগল।

গুগল নিরাপত্তা আপডেট বন্ধ না করায় সাধারণ ব্যবহারকারীরা খুব একটা সমস্যার সম্মুখীন হবেন না। তবে, এতে বিপাকে পড়বে ক্রোমের উপর নির্ভরশীল অন্যান্য ব্রাউজারগুলো। আপাতত ক্রোমের উন্নয়ন আপডেট থেমে যাওয়ায় এজ ছাড়াও বিপাকে পড়েছে ব্রেভ, স্যামসাং ব্রাউজার, ভিভালদি এবং অপেরা। 





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar