ad720-90

করোনাভাইরাস: ৮০ কোটি ডলার অনুদান দেবে গুগল


নভেল করোনাভাইরাসের সংক্রমণের কারনে বিশ্বজুড়ে সৃষ্ট সংকট মোকাবেলায় স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠান, গবেষক ও ক্ষতিগ্রস্ত ব্যবসাপ্রতিষ্ঠানকে ৮০ কোটি ডলার অনুদান দেয়ার ঘোষণা দিয়েছে গুগল। বৈশ্বিক সার্চ জায়ান্টটির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) সুন্দর পিচাই গত শুক্রবার এ অনুদান দেয়ার প্রতিশ্রুতি ব্যক্ত করেন। খবর এএফপি।

বিবৃতিতে সুন্দর পিচাই বলেন, বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) ও বিশ্বের শতাধিক সরকারি সংস্থাকে কভিড-১৯ বিষয়ে বিজ্ঞাপন প্রচার এবং সচেতনতামূলক সঠিক তথ্য ছড়িয়ে দেয়া বাবদ ২৫ কোটি ডলার দেবে। করোনাভাইরাসের সংক্রমণ ঝুঁকি এড়াতে মানুষ এখন ঘরবন্দি জীবনযাপন করছে। এ পরিস্থিতিতে গুগল প্লাটফর্মের অনেক ক্ষুদ্র ও মাঝারি ব্যবসাপ্রতিষ্ঠান ক্ষতিগ্রস্ত হচ্ছে। এ ধরনের ব্যবসাপ্রতিষ্ঠানের জন্য ৩৪ কোটি ডলার অনুদান দেবে গুগল। পাশাপাশি ২ কোটি ডলার ত্রাণ তহবিল এবং ছোট ব্যবসাপ্রতিষ্ঠানের সহায়তার জন্য বরাদ্দ করা হয়েছে।

গুগলের পক্ষ থেকে বিশ্ব স্বাস্থ্য সংস্থার জন্য বিনা মূল্যে বিজ্ঞাপন প্রচারের সুবিধা দেয়া হচ্ছে, যাতে মানুষের কাছে করোনাভাইরাস নিয়ে সঠিক তথ্য পৌঁছাতে পারে। বিশ্ব স্বাস্থ্য সংস্থার পক্ষ থেকে এখনো ফেসবুকে কোনো বিজ্ঞাপন প্রচার করা হয়নি। তবে করোনাভাইরাস ইনফরমেশন সেন্টার স্থাপন ও হোয়াটসঅ্যাপে হেলথ অ্যালার্ট অ্যাকাউন্ট চালু করেছে। এছাড়া ২ কোটি ডলারের ক্লাউড ক্রেডিট দেবে গুগল।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar