ad720-90

গুগল ডুডলে ঘরে থাকার বার্তা


গুগল ডুডলকরোনাভাইরাস মহামারিতে বিশ্বজুড়ে উদ্বেগ বাড়ছে। মানুষ এখন তথ্যের জন্য অনলাইনমুখী। ইন্টারনেট সার্চ জায়ান্ট গুগল করোনাভাইরাস নিয়ে মানুষকে সচেতন করতে কাজ করছে। মানুষকে ঘরে থেকে জীবন বাঁচানোর বার্তা দিচ্ছে গুগল। আজ শুক্রবার করোনভাইরাস বা কোভিড-১৯–এর সব তথ্য নিয়ে বিশেষ একটি ডুডল প্রদর্শন করছে গুগল। তাদের হোমপেজে গেলে এ ডুডল দেখা যাচ্ছে।

করোনাভাইরাসের উপসর্গ থেকে শুরু করে এর প্রতিরোধ ছাড়াও এটি কীভাবে সারা বিশ্বে প্রভাব ফেলছে, তা ডুডলে তুলে ধরা হয়েছে।

গুগল তাদের ডুডলের ট্যাগলাইন দিয়েছে ‘স্টে হোম, সেভ লাইভস’। অর্থাৎ, বাড়িতে থাকুন, জীবন বাঁচান। এ ডুডলে ক্লিক করে করোনভাইরাস–সংক্রান্ত সব তথ্য হাজির করছে গুগল।

গুগলের আজকের ডুডলে কোভিড-১৯–এর বিরুদ্ধে লড়াইয়ে বিশ্ব স্বাস্থ্য সংস্থার এ নির্দেশগুলো মানতে বলা হচ্ছে—বাড়িতে থাকুন, নিরাপদ দূরত্ব বজায় রাখুন, নিয়মিত হাত ধুয়ে ফেলুন, হাঁচি-কাশির শিষ্টাচার মানুন, অসুস্থ হলে চিকিৎসকের পরামর্শ নিন।

বিশেষ কোনো দিন বা বিশেষ কোনো ব্যক্তির জন্য সার্চ বক্সের ওপরে নিজেদের লোগো বদলে বিশেষ দিনটির সঙ্গে মানানসই নকশার যে লোগো তৈরি করে গুগল, তা-ই ডুডল।

ডিএনএ ইন্ডিয়া জানিয়েছে, জনস হপকিনস ইউনিভার্সিটির করোনাভাইরাস রিসার্চ সেন্টারের তথ্য অনুযায়ী, গতকাল বৃহস্পতিবার রাতেই করোনা শনাক্ত রোগীর সংখ্যা ১০ লাখ ছাড়িয়ে গেছে। আজ সকাল সাতটা পর্যন্ত করোনাসংক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছ ১০ লাখ ১৪ হাজার ৬৪৩। বিশ্বজুড়ে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৫২ হাজার ৯৭৩ জন। এখন পর্যন্ত সবচেয়ে বেশি মারা গেছে ইতালিতে ১৩ হাজার ৯১৫ জন। এরপর স্পেনে ১০ হাজার ৩৪৮ ও ফ্রান্সে ৫ হাজার ৩৮৭ জন।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar