ডেস্কটপ ব্রাউজারে জনপ্রিয়তায় এজ এখন দ্বিতীয়
ক্রোমিয়াম-ভিত্তিক এজ ব্রাউজার আনার পরপরই মাইক্রোসফট এজের জনপ্রিয়তা বেড়েছে বলে মন্তব্য করেছে প্রযুক্তিবিষয়ক সাইট এনগ্যাজেট। নেটমার্কেটশেয়ারের দেওয়া পয়েন্ট অনুসারে, মার্চে মোট বাজারের ৭.৬ শতাংশ নিজ আয়ত্তে রেখেছিল মাইক্রোসফট এজ।
ফায়ারফক্সের আয়ত্তে ছিল মার্চের বাজারের ৭.২ শতাংশ, আর গুগল ক্রোমের দখলে ছিল মার্চের বাজারের ৬৮.৫ শতাংশ। তিন মাসেরও কম সময়ের মধ্যে নিজেদের অবস্থান দ্বিতীয়তে তুলে এনেছে মাইক্রোসফট এজ। এনগ্যাজেট উল্লেখ করেছে, মাইক্রোসফট অপারেটিং সিস্টেমের ডিফল্ট ব্রাউজার হওয়ার বিষয়টি খানিকটা সহযোগিতা করলেও মূল ভূমিকা রেখেছে ক্রোমিয়ামভিত্তিক ব্রাউজার হওয়ার বিষয়টি।
ক্রোমিয়ামভিত্তিক হওয়ায় এজ ব্রাউজারের সামঞ্জস্যতা, গতি সমস্যার সমাধান হয়েছে এবং এক্সটেশন সম্পর্কিত সীমাবদ্ধতাগুলো দূর হয়েছে।
উল্লেখ্র, পুরোনো এজ সফটওয়্যারটি ব্রাউজার হিসেব কমই ব্যবহৃত হতো, বেশি ব্যবহৃত হতো অন্য সফটওয়্যার ডাউনলোডের জন্য। এখন আর ওই পরিস্থিতি নেই, চাইলেই ব্রাউজিংয়ের অন্যান্য কাজেও ব্যবহার করা সম্ভব হবে মাইক্রোসফট এজ ব্রাউজারকে।
Comments
So empty here ... leave a comment!