ad720-90

লকডাউনে নীরবেই সস্তার আইফোন আনলো অ্যাপল


২০১৭ সালের আইফোন ৮ মডেলের মতোই ৪.৭ ইঞ্চি পর্দা রাখা হয়েছে নতুন ডিভাইসটিতে। নতুন আইফোনগুলোর অনেক হার্ডওয়্যার যোগ করা হলেও বাদ গেছে ফেসিয়াল রিকগনিশন প্রযুক্তি। এর বদলে ডিভাইসটিতে রাখা হয়েছে পুরানো ফিঙ্গারপ্রিন্ট আইডি সেন্সর– খবর বিবিসি’র।

নতুন আইফোন এসই ডিভাইসটিতে ব্যবহার করা হয়েছে ফ্ল্যাগশিপ আইফোন ১১ প্রো’র প্রসেসর। তবে, পেছনে ট্রিপল ক্যামেরা ব্যবস্থার বদলে রাখা হয়েছে একটি ক্যামেরা সেন্সর।

ছবি- অ্যাপল

ছবি- অ্যাপল

পুরানো আইফোন এসই’র মতোই যুক্তরাষ্ট্রে ডিভাইসটির দাম পড়বে ৩৯৯ মার্কিন ডলার। অন্যান্য বাজারে ডিভাইসটির দাম কিছুটা বেশি হতে পারে বলে বিবিসির প্রতিবেদন উল্লেখ করেছে।

ওয়্যারলেস চার্জিং সমর্থন রয়েছে নতুন আইফোন এসই ডিভাইসটিতে। পেছনে ১২ মেগাপিক্সেল ক্যামেরার সঙ্গে সামনে রয়েছে ৭ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। পেছনে এক ক্যামেরা লেন্স দিয়েই পোরট্রেইট মোডে ব্যাকগ্রাউন্ডে বোকেহ্ ইফেক্ট (ব্লার) আনতে পারে আইফোনটি।

নতুন আইফোনটি নিয়ে ক্রিয়েটিভ স্ট্রাটেজিস-এর মোবাইল বিশ্লেষক ক্যারোলিনা মিলানেসি বলেন, এই দামের ক্ষেত্রে অ্যাপলের ব্র্যান্ড আবেদন প্রতিষ্ঠানটিকে সহায়তা করবে।

“অ্যাপলের জন্য পুরানো আইফোন বাজার অনেক বড়। অনেক গ্রাহকই আছেন যাদের ইচ্ছা থাকলেও কখনোই নতুন আইফোন নিতে পারেননি। ৩৯৯ ডলারে আইফোন কেনার সামর্থ্য তাদের রয়েছে।”

২৪ এপ্রিল ডিভাইসটির বিক্রি শুরু হবে বলে জানিয়েছে অ্যাপল।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar