ad720-90

আগামী এক বছর বড় অনুষ্ঠান করবে না ফেসবুক


ফেসবুকফেসবুকের প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গ ঘোষণা করেছেন যে, তাঁর প্রতিষ্ঠানের কর্মীদের এ বছরের গ্রীষ্মকাল ধরে ঘরে বসে কাজ করার সুযোগ থাকবে। এ ছাড়া আগামী বছরের জুলাই মাসের আগ পর্যন্ত কোনো বড় অনুষ্ঠান ফেসবুক আয়োজন করবে না।

জাকারবার্গ ফেসবুকে এক পোস্টে লিখেছেন, অধিকাংশ ফেসবুক কর্মী ভাগ্যবান যে তারা বাড়ি থেকে কাজ করার সুযোগ পাচ্ছেন। আমরা এটাকে দায়িত্ব হিসেবে নিয়েছি। আমরা মনে করছি এতে করোনা বিস্তার ঠেকানো যাবে এবং আমাদের কমিউনিটি নিরাপদ থাকবে। আমরা দ্রুত ঘুরে দাঁড়াতে পারব।

জাকারবার্গের ঘোষণা অনুযায়ী, ফেসবুকের কর্মীরা মে মাসের শেষ পর্যন্ত বাড়িতে বসে কাজ করবেন। এ ছাড়া চলতি বছরের জুন মাসের আগে কোনো ব্যবসায়িক ভ্রমণ অনুমোদন করবে না ফেসবুক।

জাকারবার্গ লিখেছেন, ‘আমরা জানি যে, আমাদের বেশির ভাগ কর্মী যত সহজেই বাড়ি থেকে কাজ করতে পারেন অধিকাংশ মানুষ তা পারেন না। লকডাউন পরিস্থিতি থেকে যখন আবার সমাজ খুলতে শুরু করবে তখন তা ধীরে ধীরে খুলতে হবে। যাতে কাজে ফিরে আসা লোকজন নিরাপদে কাজ করতে পারে এবং ভবিষ্যতের প্রাদুর্ভাবের আশঙ্কা কমে।

ফেসবুক কর্তৃপক্ষ জানিয়েছে ৫০ বা তার চেয়ে বেশি মানুষ জড়ো হয় এমন কোনো অনুষ্ঠান আগামী বছরের জুনের আগে আয়োজন করা হবে না। এর বদলে ভার্চুয়াল মিটিং হবে।

করোনাভাইরাস মহামারিতে কর্মীদের সুরক্ষা ব্যবস্থার অংশ হিসেবে এটা হালনাগাদ ঘোষণা। দুই মাস আগে ফেসবুক তাদের বার্ষিক ডেভেলপার সম্মেলন ‘এফ ৮’ বাতিল করেছে। এ ছাড়া অধিকাংশ কর্মীদের বাড়ি থেকে অফিসের পাশাপাশি এক হাজার ডলার বোনাস, পোর্টাল ভিডিও কলিং ডিভাইস দিয়েছে।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar