ad720-90

ভিডিয়ো কনফারেন্সিং অ্যাপ Microsoft Team-এ ২৫০ জন অংশগ্রহণ করতে পারবেন!


বুধবার, প্রযুক্তি সংস্থা Microsoft ঘোষণা করেছে যে এখন ভিডিয়ো কনফারেন্সিং অ্যাপ Microsoft Team-এর ২৫০ জন অংশগ্রহণ করতে পারবেন। আগে এই সুবিধা ১০০ জনের মধ্যেই সীমাবন্ধ ছিল। আপডেটটি ঘোষণার পরে Microsoft সংস্থা আশা করছে যে, এটি Google Meet এবং Zoom অ্যাপের সঙ্গে প্রতিযোগিতা করতে সক্ষম হবে। লকডাউনের কারণে, বাড়ি থেকে কর্মরত প্রচুর সংখ্যক ব্যবহারকারী ভিডিয়ো কনফারেন্সিং অ্যাপ ব্যবহার করছেন। এছাড়া এই পদ্ধতিতেই চলছে বিভিন্ন স্কুল ও কলেজের পড়াশুনাও। বর্তমানে Microsoft Teams-এর ৭৫ কোটি ব্যবহারকারী রয়েছে।

তবে এই সুবিধা পেতে হলে কেবল ২০ জন অংশগ্রহণকারীই বিনামূল্যে এই ভিডিয়ো কনফারেন্সিং-এর সুবিধা ব্যবহার করতে পারবেন। Microsoft এই বিষয়ে জানিয়েছে, এই মাসের মাঝামাঝি সময়ে ভিডিয়ো কনফারেন্স এর ফিচারে এই আপডেটটি অ্যাড হবে। এটি বর্তমানে আপডেশনের পর্যায়ে রয়েছে।

Microsoft-এর মতে, কখনও কখনও আপনাকে একটি বড় গ্রুপের সঙ্গে অফিশিয়াল বা কোনও ইভেন্ট সম্পর্কে কর্মীদের সঙ্গে আলোচনা করার প্রয়োজন হয়। এমন পরিস্থিতিতে বারবার একই মিটিং কয়েক ভাগে সারতে হচ্ছিল। ফলে প্রচুর সময় নষ্ট হচ্ছিল একই বিষয়ে আলোচনার জন্য।

সেই অসুবিধা এড়ানোর জন্য ২৫০ জন একসঙ্গে যাতে একসঙ্গে ভিডিয়ো কলিং সারতে পারে। এই নতুন বৈশিষ্ট্যটি সমস্ত অর্থ প্রদানের পরিকল্পনায় পাওয়া যাবে।

Microsoft Teams ফ্রি প্ল্যানে বর্তমানে ২০ জন অংশগ্রহণকারীই ভিডিয়ো কনফারেন্সিংয়ে যোগ দিতে পারবেন। Microsoft-এর এই নতুন আপডেশনে ১ টিবি এবং ফ্রি ভার্সনে ১ জিবি স্টোরেজ রয়েছে। এগুলি ছাড়াও, পেইড গ্রাহকরা শিডিউল মিটিং, অডিও কনফারেন্সিংয়ের সঙ্গে রেকর্ড মিটিং, ফোন কলগুলির মতো সুবিধাও পাবেন।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar