ad720-90

এল ফটোশপ ক্যামেরা অ্যাপ


ফটোশপ ক্যামেরা অ্যাপআইপ্যাডের জন্য গত বছর ফটোশপ অ্যাপটির সম্পূর্ণ সংস্করণ চালু করার সময় ‘ফটোশপ ক্যামেরা’ নামের একটি নতুন অ্যাপ নিয়ে কাজ করার কথা বলেছিল অ্যাডোব। এখন অ্যান্ড্রয়েড ও আইওএস প্ল্যাটফর্মের জন্য ‘ফটোশপ ক্যামেরা’ অ্যাপটি উন্মুক্ত করেছে ছবি সম্পাদনা করার জনপ্রিয় সফটওয়্যার ফটোশপের নির্মাতা অ্যাডোব। নতুন ক্যামেরা অ্যাপটিতে ফটোশপের মতো বিশেষ ফিল্টার যুক্ত করা হয়েছে।

অ্যাপল অ্যাপ স্টোর ও গুগল প্লে স্টোর থেকে অ্যাপটি ডাউনলোড করা যাবে। তবে আপাতত সীমিতসংখ্যক অ্যান্ড্রয়েড ফোনে অ্যাপটি সমর্থন করছে। এর মধ্যে রয়েছে স্যামসাং, পিক্সেল ও ওয়ানপ্লাসের মতো কয়েকটি ব্র্যান্ড।

ফটোশপ ক্যামেরা অ্যাপে পোর্ট্রেট, কসমস, পপ আর্ট, স্পেকট্রামসহ ১২টি ফিল্টার রয়েছে। অ্যাপটি দিয়ে ছবি তোলার সময় ফিল্টার প্রয়োগ করা যাবে। এতে অ্যাডোবের তৈরি সেনসেই প্রযুক্তি ব্যবহার করা হয়েছে, যা পৃথক দৃশ্য শনাক্ত ও আলাদা করতে পারে এবং ফিল্টার যুক্ত করতে পারে। এতে বিশেষ লেন্স লাইব্রেরি সমর্থন করে, যাতে আরও ফিল্টার ডাউনলোড করা যায়। এ ছাড়া অ্যাপটি ব্যবহার করে ছবি সম্পাদনার সাধারণ কাজগুলোও করা যাবে। এতে যে স্বয়ংক্রিয় মোড রয়েছে, তাতে ছবি স্বয়ংক্রিয়ভাবে সম্পাদনা হয়ে যায়।

অ্যাডোব সম্প্রতি আইপ্যাডের জন্য তাদের ফটোশপ অ্যাপটি হালনাগাদ করেছে, যাতে কার্ভস ও পেনসিল প্রেশার সেনসিভিটি ফিচার যুক্ত হয়েছে। এতে পছন্দ অনুযায়ী ছবি সম্পাদনা করতে পারবেন ব্যবহারকারী।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar