ad720-90

দেশে নতুন তিনটি মডেলের স্মার্টফোন আনল শাওমি


শাওমির স্মার্টফোনদেশের বাজারে নোট সিরিজের তিনটি স্মার্টফোন ‘রেডমি নোট ৯ প্রো’, ‘রেডমি নোট ৯ এস’ এবং ‘রেডমি নোট ৯’ উন্মোচন করেছে শাওমি। ‘সবার জন্য উদ্ভাবনে’ এই স্লোগানে রেডমি নোট সিরিজে মিড রেঞ্জের স্মার্টফোনগুলো বাজারে ছেড়েছে প্রতিষ্ঠানটি। শাওমি বাংলাদেশের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

রেডমি নোট ৯ প্রো ডিভাইসটিতে রয়েছে ৬.৬৭ ইঞ্চির এফএইচডিপ্লাস ডট ডিসপ্লে, কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭২০ জি, ক্রায়ো আর্কিটেকচারের ৮ ন্যানোমিটার প্রযুক্তির চিপসেট। এর ব্যাটারি ৫০২০ এমএএইচ। ফোনে রয়েছে কোয়াড ক্যামেরা। এতে একটি ৬৪, একটি ৮ মেগাপিক্সেল আলট্রা-ওয়াইড সেন্সর, ৫ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর এবং ২ মেগাপিক্সেলের ডেপথ সেন্সর রয়েছে। সামনে রয়েছে ১৬ মেগাপিক্সেলের ক্যামেরা। রেডমি নোট ৯ প্রো ৬ জিবি র‍্যাম ও ৬৪ জিবি রম এবং ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজের দুটি সংস্করণে পাওয়া যাবে। দাম ২৬ হাজার ৯৯৯ টাকা এবং ২৮ হাজার ৯৯৯ টাকা।

‘রেডমি নোট ৯ এস’ স্মার্টফোনে রয়েছে কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৭২০জি প্রসেসর। ডিভাইসটিতে থাকছে ৪৮ মেগাপিক্সেলের স্যামসাং আইসোসেল ব্রাইট জিএম ২ ক্যামেরা সেন্সর। পাশাপাশি এতে রয়েছে ৮ মেগাপিক্সেলের আলট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স, একটি ২ মেগাপিক্সেলের ডেপথ সেন্সর এবং একটি ৫ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর। সেলফিপ্রেমীদের জন্য এতে থাকছে ১৬ মেগাপিক্সেলের ফন্ট ক্যামেরা। রেডমি ৯ এস ডিভাইসটি আসবে ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজ এবং ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ সংস্করণে। দাম যথাক্রমে ২২ হাজার ৯৯৯ এবং ২৫ হাজার ৯৯৯ টাকা।

‘রেডমি নোট ৯’ ফোনটিতে ৪৮ মেগাপিক্সেল প্রধান ক্যামেরা ও ৮ মেগাপিক্সেলের আলট্রা-ওয়াইড লেন্স রয়েছে। এতে ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স ও ২ মেগাপিক্সেলের ডেপথ সেন্সর রয়েছে। ৬.৫৩ ইঞ্চি ডট ডিসপ্লের ফোনটিতে মিডিয়াটেক হেলিও জি৮৫ প্রসেসর ব্যবহৃত হয়েছে। এর ব্যাটারি ৫০২০ এমএএইচ ব্যাটারি। রেডমি নোট ৯ পাওয়া যাবে ৪ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজে। যার দাম ১৯ হাজার ৯৯৯ টাকা।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar