ad720-90

ফোর্বস টেকনোলজি কাউন্সিলের সদস্য হলেন কাজী মনিরুল কবির


কাজী মনিরুল কবির।‘ফোর্বস টেকনোলজি কাউন্সিলের’ সদস্য হয়েছেন প্রযুক্তি উদ্যোক্তা এবং দুবাইভিত্তিক ডিজিটাল ট্রান্সফরমেশন কোম্পানি ‘স্পাইডার ডিজিটাল ইনোভেশনে’র (‌www.spiderdigital.io) প্রতিষ্ঠাতা কাজী মনিরুল কবির। কেবল বিশ্বমানের শীর্ষ প্রযুক্তি কর্মকর্তা ও উদ্যোক্তারাই প্রতিষ্ঠানটির সদস্য হওয়ার সুযোগ পেয়ে থাকেন।

অভিজ্ঞতার গভীরতা ও বৈচিত্র্যের ভিত্তিতে একটি পর্যালোচনা কমিটি কাজী মনিরুল কবিরকে নিরীক্ষাপূর্বক নির্বাচন করে। এ ক্ষেত্রে সফলতার সঙ্গে ব্যবসায়িক প্রবৃদ্ধির নিয়ামকগুলোকে প্রভাবিত করার ট্র্যাক রেকর্ডের পাশাপাশি ব্যক্তিগত ও পেশাগত জীবনে সাফল্য এবং সম্মান অর্জনের মতো বিষয়গুলো তাঁকে মর্যাদাপূর্ণ এই সদস্যপদ পেতে সহায়তা করেছে।

ফোর্বস কাউন্সিলের প্রতিষ্ঠাতা স্কট গার্বার বলেছেন, ‘কাজী মনিরুল কবিরকে এই সম্প্রদায়ে স্বাগত জানাতে পেরে আমরা সম্মানিতবোধ করছি।’ তিনি আরও বলেন, ‘ফোর্বস কাউন্সিলে আমাদের লক্ষ্য হলো প্রতিটি শিল্প খাতের প্রমাণিত নেতাদের একত্র করা এবং সামাজিক মূলধন-চালিত এমন একটি সমন্বিত নেটওয়ার্ক তৈরি করা, যা আমাদের প্রতিটি সদস্যের পেশাগত দক্ষতা বাড়ানোর পাশাপাশি সারা বিশ্বের ব্যবসা ক্ষেত্রে বড় ধরনের ইতিবাচক প্রভাব ফেলতে সাহায্য করবে।’

কাউন্সিলের সদস্য হিসেবে মনিরুল কবির ফোর্বসের ব্যক্তিগত ফোরামের অন্য নেতাদের সঙ্গে সংযুক্ত থাকার পাশাপাশি তাঁদের সর্বাত্মকভাবে সহযোগিতা করবেন। এ ছাড়া ফোর্বস ডটকমের (Forbes.com) মূল ব্যবসায়িক নিবন্ধগুলোতে নিজস্ব বিশেষজ্ঞ অন্তর্দৃষ্টি তুলে ধরার পাশাপাশি অন্য বিশেষজ্ঞদের সঙ্গে মিলে ওয়েবসাইটে প্রকাশিত প্রশ্নোত্তর প্যানেলগুলোতে অবদান রাখার জন্য তাঁকে পেশাদার সম্পাদকীয় দলের সঙ্গে কাজ করার আমন্ত্রণ জানানো হবে।

ফোর্বস টেকনোলজি কাউন্সিলের সদস্যপদ পাওয়ার প্রতিক্রিয়া জানাতে গিয়ে কাজী মনিরুল কবির বলেন, ‘সদস্য হতে পেরে আমি উচ্ছ্বসিত। বিশ্বের অন্যতম এক্সক্লুসিভ থিঙ্কট্যাংক ও প্রযুক্তি উদ্যোক্তাদের এই সম্প্রদায়ের সঙ্গে সম্পৃক্ত থেকে অবদান রাখার পাশাপাশি অনেক কিছু শিখতে পারব বলে আশা রাখি। দক্ষিণ-পূর্ব এশিয়া ও মধ্যপ্রাচ্যের সাধারণ মানুষের সামাজিক কল্যাণে প্রযুক্তিকে কাজে লাগানোই আমার লক্ষ্য।

প্রযুক্তি উদ্যোক্তা হিসেবে আত্মপ্রকাশ করার আগে ব্রিটিশ আমেরিকান টোব্যাকো, বাংলালিংক, গ্রামীণফোন, গুগলসহ খ্যাতনামা আরও অনেক প্রতিষ্ঠানের গুরুত্বপূর্ণ পদে কাজ করেছেন কাজী মনিরুল কবির। ২০১২ সাল থেকে পরবর্তী দুই বছর বাংলাদেশ ও সিঙ্গাপুরে তিনি গুগলের কান্ট্রি ম্যানেজার হিসেবে দায়িত্ব পালন করেন। এরপর ২০১৫ সালে দুবাইতে প্রতিষ্ঠা করেন ডিজিটাল ট্রান্সফরমেশন কোম্পানি ‘স্পাইডার ডিজিটাল ইনোভেশন’। এ ছাড়া আলটাম ইনফ্রাটেক লিমিটেড নামের আরও একটি কোম্পানি আছে তাঁর। তিনি কৃত্রিম বুদ্ধিমত্তাভিত্তিক প্রথম বাংলাদেশি প্রোগ্রামেটিক অ্যাড নেটওয়ার্ক ‘পার্পলপ্যাচ’–এর সহ-প্রতিষ্ঠাতাও। প্রযুক্তি ব্যবসার পাশাপাশি বর্তমানে তিনি এইচটিটিপুল (Httpool) বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর হিসেবেও দায়িত্ব পালন করছেন। বিজ্ঞপ্তি





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar