ad720-90

ভিডিও কল সরাসরি সম্প্রচার করতে দেবে ফেইসবুক


নতুন এই ফিচারের মাধ্যমে ‘মেসেঞ্জার রুমস’-এ অন্যান্য ব্যক্তিদের আমন্ত্রণ পাঠাতে পারবেন ব্যবহারকারী। যাদের ফেইসবুক অ্যাকাউন্ট নেই তারাও এই রুমে অংশ নিতে পারবেন বলে প্রতিবেদনে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

ফেইসবুক বলছে, প্ল্যাটফর্মের যে কোনো প্রোফাইল, পেইজ বা গ্রুপ থেকে গ্রুপ ভিডিও কলটি লাইভ সম্প্রচার করতে পারবেন গ্রাহক। আগে ফেইসবুকে কোনো ভিডিও কল লাইভ সম্প্রচার করতে হলে অন্য কোনো সেবার সহায়তা লাগতো।

করোনাভাইরাস লকডাউনে চাহিদা বেড়েছে ভিডিও কনফারেন্সিং সেবাগুলোর। এই সময়ে জনপ্রিয় হয়ে উঠেছে ভিডিও মিটিং অ্যাপ জুম-এর সেবা। ভিডিও কনফারেন্সিং সেবার এই বাড়তি চাহিদার কারণেই ফেইসবুক প্ল্যাটফর্মেও একই ধরনের সেবা যোগ করারই একটি প্রচেষ্টা মেসেঞ্জার রুমের এই ফিচারটি।

গ্রাহককে আকৃষ্ট করতে একই ধরনের ফিচার এনেছে অন্যান্য প্রযুক্তি প্রতিষ্ঠানগুলোও। মিট প্ল্যাটফর্মে বিনামূল্যে ভিডিও কনফারেন্সের সুযোগ দিচ্ছে অ্যালফাবেট।

ফেইসবুক জানিয়েছে, বৃহস্পতিবার থেকেই নির্দিষ্ট কিছু দেশে নিজস্ব প্ল্যাটফর্ম এবং মেসেঞ্জার ওয়েব সংস্করণে চালু হচ্ছে নতুন এই ফিচারটি। ইতোমধ্যেই মেসেঞ্জার রুমস রয়েছে এমন অন্যান্য দেশেও শীঘ্রই ফিচারটি চালু করবে ফেইসবুক।

এক বছর আগের চেয়ে চলতি বছর জুন মাসে ফেইসবুক পেইজ থেকে লাইভ সম্প্রচার দ্বিগুণ হয়েছে। করোনাভাইরাসের সংক্রমণ আটকাতে বিভিন্ন দেশে লকডাউন শুরুর পর থেকে বাড়তে শুরু করেছে লাইভ সম্প্রচার।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar