ad720-90

আপনার এন্ড্রোয়েড ফোনকে লোকাল হোস্ট বানান আর WordPress ইনস্টল করে নিন অফলাইনে। [Mort Wanted Post]


আসসালামুয়ালাইকুম। আশা করি ভাল আছেন সবাই। আজকের পোস্টটা একটু বড়। আপনারা সবাই ঠান্ডা মাথায় পোস্ট টি পড়বেন।

ফেসবুক এ অনেকে মেসেজ দিয়েছে যে কীভাবে এন্ড্রোয়েড ফোনকে লোকাল হোস্ট বানাবে।অনেক ঘাটাঘাটি করে এই ট্রিকটা বের করেছি।আশা করি আপনাদের কাজে আসাবে । প্রথমে এখান থেকে এপস দুটি ইনস্টল করে নিন।

1. I Code Go
2. I Code Web

তারপর I Code go এই এপটি ওপেন করুন দেখবেন এপটির ভিতরের সব কিছু ইনসটল হচ্ছে। ইনস্টল হওয়া শেষ হলে এপটি ওপেন হয়ে যাবে। তররপর বামে উপরে দেখুন মেনু আইকন | মেনু আইকনে ক্লিক করুন। তারপর বাম থেকে তিন নং আংকনে ক্লিক করলে দেখবেন আবার Install বাটন এসে গেছে ।তার উপর ক্লিক করুন। দেখবেন আবার ইনটল হচ্ছে। ইনস্টল হওয়া শেষ হলে আবার এপটি ওপেন করে বামের মেনু আইকনে ক্লিক করুন। তারপর বাম থেকে তিন নং আইকনে ক্লিক করুন । তারপর একটু নিচে গিয়ে PHP version change এচেপে 7.3.2 করে update দিন। তারপর Sql Buddy তে চেপে ব্রাউজার সিলেক্ট করে নিন। তারপর আপনার সামনে একটি পেজ আসবে। তাতে ইউজার নেম root দিয়ে password না লিখে login করুন । তারপর যেপেজ আসবে তাতে Creat New Database এক্লিক করুন। তারপর একটি পেজ আসবে তাতে নাম হিসেবে wordpress দিয়ে save করুন। তারপর আপনার File Manega – এ গিয়ে দেখুন, I Code go নামে একটি ফ্লোডার তৈরি হযেছে। তাতে ক্লিক করে datafile – এক্লিক করে www ফ্লেভোরে ক্লিক করুন । দেখবেন index.php নামের একটি ফাইল। এটি ডিলিট করে www ফ্লোডার এ wordpress 5.4.2 এর সকল ফাইল পেস্ট করে দিন । তারপর ব্রাউজারে গিরে localhost:8080 লিখে go চাপুন। তারপর wordpress Install করতে বলবে । আশা করি সবাই install করতে পারেন। Database name এ যা আছে তাই রাখবেন। balabase user name : root লিখে দিবেন আর Posssword এর জায়গা ফাকারেধে Install দিবেন।

আজ আর নয়। কোনো সমস্যা হলে অবশ্যই কমেন্ট করবেন। ফেসবুকে আমি নিচে ছবিগুলো ফলো করে আপনি আপনার এন্ড্রোয়েড ফোনকে লোকাল হোস্ট বানাতে পারেন।
আপনারা অবশ্যই কমেন্ট করবেন। কারন আপনার কমেন্ট হতে পারে একটি নতুন টিপস বের করার কৌশল। আসসালামুয়ালাইকুম।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar