ad720-90

কোভিড-১৯ পোস্ট শেয়ারে সতর্ক করবে ফেইসবুক


প্রযুক্তি সাইট ভার্জ বলছে, ফেইসবুকের দাবি, এখানে তাদের লক্ষ্য হচ্ছে “কোনো কনটেন্ট শেয়ারের আগে গ্রাহক যাতে ওই পোস্টের সাম্প্রতিক তথ্য এবং সূত্র বিষয়ে বুঝতে পারে” এবং “মানুষকে আমাদের কোভিড-১৯ ইনফরমেশন সেন্টারে নিয়ে যেতে পারে, যাতে তারা বৈশ্বিক স্বাস্থ্য কর্মকর্তাদের কাছ থেকে বিশ্বাসযোগ্য তথ্য পান।”

নতুন নোটিফিকেশন পর্দার লক্ষ্য পুরানো, অপ্রচলিত এবং ভুয়া তথ্য ছড়ানো বন্ধ করা। ফেইসবুক জানিয়েছে, বিশ্বাসযোগ্য এবং সহায়ক লিঙ্কের তথ্য যাতে এই পর্দায় আটকে না যায় সে বিষয়টিও তারা খেয়াল রাখবে।

প্রতিষ্ঠানটি বলছে, “বিশ্বাসযোগ্য জনস্বাস্থ্য কর্তৃপক্ষের কাছ থেকে আসা তথ্য ছড়ানোর গতি যাতে না কমে সে বিষয়টিও আমরা নিশ্চিত করতে চাই। ফলে বিশ্ব স্বাস্থ্য সংস্থার মতো পরিচিত স্বাস্থ্য সংস্থা এবং রাষ্ট্রীয় স্বাস্থ্য কর্তৃপক্ষের পোস্ট করা কনটেন্ট এই নোটিফিকশনের আওতায় পড়বে না।”

করোনাভাইরাস নিয়ে বিপজ্জনক ষড়যন্ত্র তত্ত্ব এবং অন্যান্য ভুয়া তথ্য ছড়ানো বন্ধ করতে মার্চ মাস থেকেই পদক্ষেপ নিতে শুরু করেছে ফেইসবুক।

এর আগে করোনাভাইরাস বিষয়ে নিউজ ফিডে বিশ্বাসযোগ্য স্বাস্থ্য ও চিকিৎসা কর্তৃপক্ষের দেওয়া তথ্য দেখাতে শুরু করেছে প্রতিষ্ঠানটি। পাশাপাশি প্ল্যাটফর্মটিতে ‘কোভিড-১৯ ইনফরমেশন হাব’ যোগ করেছে প্রতিষ্ঠানটি।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar