ad720-90

টিকটক প্রতিদ্বন্দ্বী ট্রিলারে ট্রাম্পের অ্যাকাউন্ট ‘ভেরিফাইড’


চীনা অ্যাপ যুক্তরাষ্ট্রে নিষিদ্ধ করার লক্ষ্যে এক নির্বাহী আদেশ স্বাক্ষর করেছেন ট্রাম্প। সম্প্রতি আরেক নির্বাহী আদেশে ৯০ দিনের মধ্যে টিকটক-এর মালিক প্রতিষ্ঠানকে যুক্তরাষ্ট্রের ব্যবসা বিক্রির নির্দেশ দিয়েছেন তিনি। রয়টার্স উল্লেখ করেছে, এর পরপরই টিকটকের বেশ কয়েকটি বিকল্পের ডাউনলোড সংখ্যা বেড়েছে। এরকমই এক বিকল্প হলো ট্রিলার।

ট্রাম্পের ট্রিলার অ্যাকাউন্টে ছোট ভিডিও রয়েছে মোট তিনটি, অনুসারী সংখ্যা হবে তিন হাজারের চেয়ে কিছু বেশি। ভেরিফাইড অ্যাকাউন্ট প্রসঙ্গে ট্রাম্প ক্যাম্পেইন এবং ট্রিলার কোনো মন্তব্য করেনি।

টিকটকের মূল ব্যবহারকারীদের মধ্যে মার্কিন কিশোর বয়সীদের সংখ্যাই বেশি। ছোট ভিডিও বানিয়ে তা অ্যাপটির মাধ্যমে ছড়িয়ে দেয় ব্যবহারকারীরা। কিন্তু চীন যে কোনো সময় মার্কিন টিকটক ব্যবহারকারীদের ডেটা চাইতে পারে বলে শঙ্কা প্রকাশ করেছেন মার্কিন কর্মকর্তারা।    

টিকটকের মালিক প্রতিষ্ঠান বাইটড্যান্স উত্তর আমেরিকা, অস্ট্রেলিয়া এবং নিউ জিল্যান্ডের টিকটক ব্যবসা বিক্রি করে দেওয়ার উদ্দেশ্যে মাইক্রোসফটের সঙ্গে আলোচনায় বসেছে। কিন্তু এরই মধ্যে টিকটকের ব্যবহারকারী নিজ নিজ প্ল্যাটফর্মে নিয়ে যেতে চেষ্টা শুরু করেছে প্রতিদ্বন্দ্বীরা।   





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar