ad720-90

ইনস্টাগ্রাম, মেসেঞ্জার একত্রিকরণ শুরু করেছে ফেইসবুক


শুক্রবার নতুন সংস্করণের অ্যপগুলোর পর্দায় দেখানো বার্তা বলছে, নতুন কিছু ফিচারসহ “ইনস্টাগ্রামে বার্তা পাঠানোর নতুন একটি পথ খুলেছে।”

নতুন ফিচারগুলোর মধ্যে রয়েছে “আলাপচারিতার জন্য নতুন রঙিন নকশা”, আরও বেশি ইমোজি প্রতিক্রিয়া, সোয়াইপ-টু-রিপ্লাই এবং সবচেয়ে বড়টি হলো “ফেইসবুক ব্যবহারকারী বন্ধুদের সঙ্গে চ্যাটিং।”

প্রতিবেদনে প্রযুক্তি সাইট ভার্জ বলছে, অ্যাপ আপডেট করলে ইনস্টাগ্রামের ডান দিকে ওপরে ‘ডিএম’ (ডিরেক্ট মেসেজেস) আইকনটি বদলে ফেইসবুক মেসেঞ্জারের লোগো যোগ হবে। নতুন আপডেটে আগের চেয়ে অনেক বেশি রঙিন হয়েছে ইনস্টাগ্রামের চ্যাটিং সেবা।

এখন পর্যন্ত ইনস্টাগ্রাম থেকে ফেইসবুকের বন্ধুদের সঙ্গে চ্যাটিংয়ের সুযোগ চালু করেনি সামাজিক মাধ্যম জায়ান্ট প্রতিষ্ঠানটি। তবে শীঘ্রই এমন সুযোগ হয়তো পেতে পারেন গ্রাহক।

অনেক আগেই মেসেজিং প্ল্যাটফর্মগুলো একত্রিত করার পরিকল্পনা ঘোষণা করেছে ফেইসবুক। এর মাধ্যমে ক্রস প্ল্যাটফর্মে চ্যাটিং করতে পারবেন মেসেঞ্জার, ইনস্টাগ্রাম এবং হোয়াটসঅ্যাপ গ্রাহকরা। এই ব্যবস্থাগুলোর কাঠামো নতুন করে বানানোর কথাও জানিয়েছে প্রতিষ্ঠানটি।

২০১২ সালে একশ’ কোটি মার্কিন ডলারে ইনস্টাগ্রাম এবং ২০১৪ সালে এক হাজার নয়শ’ কোটি ডলারে হোয়াটসঅ্যাপ অধিগ্রহণ করেছে ফেইসবুক।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar