ad720-90

নকিয়া ফোনের নির্মাতা পেল বিশাল বিনিয়োগ


এইচএমডি গ্লোবাল ইউরোপের প্রতিষ্ঠানগুলোর মধ্যে সম্প্রতি সর্বোচ্চ বিনিয়োগ পেয়েছে। ছবি: এইচএমডি গ্লোবালের সৌজন্যেজনপ্রিয় মোবাইল ফোন ব্র্যান্ড নকিয়ার নির্মাতা এইচএমডি গ্লোবালে যোগ হয়েছে ২৩ কোটি মার্কিন ডলারের তহবিল, যা প্রতিষ্ঠানটির কৌশলগত শীর্ষ অংশীদারদের কাছ থেকে আসা প্রথম কিস্তি। বাজার ও বিনিয়োগবিষয়ক আন্তর্জাতিক গবেষণা প্রতিস্থান পিচবুক এ বিনিয়োগকে ২০২০ সালে ইউরোপের তৃতীয় সর্বোচ্চ ‘গ্রোথ ফিনান্সিং’ হিসেবে উল্লেখ করেছে।

ফিচার ফোনের বাজারে শীর্ষস্থানীয় প্রতিষ্ঠান এইচএমডি গ্লোবাল স্মার্টফোনের বাজারেও স্বকীয়তা বজায় রাখছে। নর্ডিক ডিজাইন, সুপিরিয়র পণ্যমান, বিশ্বখ্যাত জেইস ইমেজিং প্রযুক্তি আর সেই সঙ্গে প্রিমিয়াম পণ্যে ইউরোপিয়ান ঐতিহ্য—সব মিলেই নকিয়া নিয়ে আসছে অ্যান্ড্রয়েড ওয়ান অভিজ্ঞতা। এর সঙ্গে রয়েছে তিন বছরের মাসিক নিরাপত্তা আপডেট আর দুই বছরের সফটওয়্যার (ওএস) আপডেট প্রতিশ্রুতি। এন্টারপ্রাইজ ও ভোক্তা—দুই শ্রেণিতেই জনপ্রিয়তা পাচ্ছে এইচএমডি গ্লোবাল।

এইচএমডি জানিয়েছে, তাদের পাওয়া বিনিয়োগ প্রতিষ্ঠানটির চারটি মূল ক্ষেত্রে অবদান রাখবে, যার মধ্যে রয়েছে নকিয়ার ফাইভ–জি ফোন নির্মাণে গতি যোগ করা। দ্বিতীয়ত, এটি নতুন কোভিড বাস্তবতায় প্রতিষ্ঠানটির ডিজিটাল প্রথম গতি ত্বরান্বিত করবে, তৃতীয়ত কয়েকটি গুরুত্বপূর্ণ উন্নয়নমুখী বাজারে এটি নকিয়ার উপস্থিতি বৃদ্ধিতে প্রভাব রাখবে। চতুর্থত, এর ফলে কেবল হার্ডওয়্যার নয়, সার্বিকভাবে একটি মোবাইল গ্রাহকসেবা উপভোগের সুযোগ করে দিতে পারবে।

এইচএমডি আন্তর্জাতিক ডেটা রোমিং পরিষেবা ‘এইচএমডি কানেক্ট’ সফলভাবে চালু করেছে এবং সাইবার সিকিউরিটি সক্ষমতা বাড়িয়েছে। পরিপূর্ণ সেবা প্রদানের উদ্দেশ্যে ফিনল্যান্ডের ট্যামপেরে শহরে এ বছরই গবেষণা এবং উন্নয়ন কেন্দ্র ‘ভ্যালোনা ল্যাবস’ অধিগ্রহণ করেছে এইচএমডি।

এইচএমডি গ্লোবালের সহপ্রতিষ্ঠাতা এবং নির্বাহী চেয়ারম্যান জ্যঁ ফ্রাসোঁয়া বারিল বলেন, ‘আমাদের অনন্য ব্যবসা মডেল বিশ্ব এবং শিল্পের আধুনিকতার সঙ্গে একই গতিতে এগিয়ে চলেছে। ইতিমধ্যে প্রযুক্তির ক্ষেত্রে পরিপক্বতার প্রমাণ দিয়ে নতুন ধাপে প্রবেশ করেছে। অংশীদারদের বিনিয়োগের কারণে আমাদের এ যাত্রা ত্বরান্বিত করা সম্ভব হবে।’

প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা ফ্লোরিয়ান সেচে বলেন, ‘প্রথম থেকেই এইচএমডি গ্লোবাল আমাদের কৌশলগত অংশীদারদের সঙ্গে শক্তিশালী বন্ধন তৈরিতে কাজ করেছে। এই বিনিয়োগ আমাদের দীর্ঘমেয়াদি ব্যবসায়িক কৌশলকে আরও উন্নত করতে ভূমিকা রাখবে এবং সবার কাছে আধুনিক মোবাইল ডিভাইস পৌঁছে দেওয়ার লক্ষ্যে কাজ করার উদ্দেশ্যেই আরও ত্বরান্বিত করবে।’





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar