ad720-90

অ্যাক্টিভিটি কার্ডস ‘আরও কার্যকরী’ করছে গুগল


সাধারণত সার্চ সেবা ব্যবহারকারীরা যে পণ্যগুলো সম্পর্কে খোঁজ নেন, সেগুলো শপিং কার্ডে দেখায় গুগল। এমনকি সুনির্দিষ্ট করে সার্চ না করলেও একই রকম পণ্যও এসে হাজির হয় শপিং কার্ডে। এনগ্যাজেটের প্রতিবেদন বলছে, এবার ওই ব্যাপারটিতেই পর্যালোচনা ও দিক নির্দেশনা জুড়ে দেবে গুগল। এতে করে সম্ভাব্য সব পথ তুলনা করে সিদ্ধান্তে পৌঁছাতে পারবেন ব্যবহারকারী।

‘জব কার্ড’ আরও সহজে ব্যবহারকারীকে চাকরি ক্ষেত্রের নতুন নতুন নিয়োগ বিজ্ঞপ্তি সম্পর্কে জানাতে পারবে। শেষ বার সার্চ করা চাকরি খাতগুলোতে সংশ্লিষ্ট কোনো কর্মখালির নোটিশ আসা মাত্র তা কার্ডে চলে আসবে। কষ্ট করে আবার সার্চ করে বের করতে হবে না সেগুলো।

নিজেদের রেসিপি কার্ডেও পরিবর্তন আনছে গুগল। “খাবার পরিকল্পনাকে আরও সহজ করতে আমরা রেসিপি কার্ড কার্যক্রমকে আরও আপডেট করছি, যাতে আপনার সার্চের সঙ্গে সংশ্লিষ্ট রেসিপি অ্যাক্টিভিটি কার্ড আপনাকে দেখাতে পারি।” – বলেছে গুগল।

গুগল সার্চের পণ্য ব্যবস্থাপক ইনহান ক্যাং বলেছেন, “এখন যদি আপনি ‘চিকেন রেসিপি’ লিখে সার্চ করেন, তাহলে আমরা আপনাকে সংশ্লিষ্ট রেসিপি দেখাবো যা আপনি সম্প্রতি খুঁজে দেখেছেন এবং আপনার জন্য ‘থাম্বনেল প্রিভিউ’ দেবো যাতে সহজে সঠিকটা বেছে নিতে পারেন।”

আজ থেকেই আপডেটগুলো অ্যাক্টিভিটি কার্ডে আসছে। অ্যাক্টিভিটি কার্ড পছন্দ না হলে ব্যবহারকারীরা তা বন্ধও রাখতে পারবেন সার্চ সেটিংস থেকে। ওই অপশনটিতে গিয়ে শুধু ‘প্রাইভেট রেজাল্ট’ বন্ধ করে রাখলেই চলবে।

আবার চাইলে অ্যাক্টিভিটি কার্ডে ভেসে উঠা একক কোনো ফলাফল সরাতে পারবেন ব্যবহারকারীরা। চাইলে চাকরির খোঁজখবর সম্পর্কিত সার্চ ফলাফল-ও ‘মাই অ্যাক্টিভিটি’ থেকে মুছে দেওয়া যাবে।  





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar