ad720-90

ট্রাম্পের টুইটে ‘অস্বীকৃতি’ জুড়লো টুইটার


‘অস্বীকৃতি’ জুড়ে দেওয়ার কারণ হিসেবে টুইটার জানিয়েছে, টুইটটি প্রতিষ্ঠানটির ‘ভদ্রতা ও নির্বাচনী শুদ্ধতা’র নিয়ম ভেঙেছে। রোববারের ওই টুইটে ট্রাম্প ডেমোক্রেটদের ‘ড্রপ বক্স’ প্রচারণার সমালোচনা করেছেন।

রয়টার্সের প্রতিবেদন বলছে, ভোটাররা যাতে নিরাপদে কোভিড-১৯ বাস্তবতায় মার্কিন নির্বাচনে অংশ নিতে পারেন, সেজন্য ‘মেইল ড্রপ বক্স’ প্রক্রিয়াকে নির্ভরযোগ্য বিকল্প পন্থা হিসেবে সমর্থন করছেন ডেমোক্রেটরা। কিন্তু এ প্রক্রিয়াকে নিরাপদ মানতে নারাজ রিপাবলিকান ট্রাম্প।

“তাহলে ডেমোক্রেটরা এখন মেইল ড্রপ বক্স ব্যবহার করছেন, যা এক ভোটার নিরাপত্তা বিপর্যয়। অন্যান্য আরও অনেক কিছুর মধ্যে, এক ব্যক্তি যাতে একাধিকবার ভোট দিতে পারে, সে ব্যাপারটির ব্যবস্থা করছেন তারা। আর তাদেরকে কারা নিয়ন্ত্রণ করছেন, তারা কী রিপাবলিকান ও ডেমোক্রেট এলাকা থেকে? তারা কোভিড পরিষ্কার নন। বড় জালিয়াত!” – টুইটে লিখেছেন ট্রাম্প।

পরে ওই টুইটে ‘অস্বীকৃতি’ লেবেল জুড়ে দিয়ে টুইটার লিখেছে, “জনস্বার্থেই এই টুইটে প্রবেশাধিকার বজায় রাখা সঠিক হবে বলে মনে করছে টুইটার।”

যে ভোটাররা নিজেদের ব্যালট মার্কিন পোস্টাল সেবার মাধ্যমে পাঠাতে রাজি নন, তাদেরকে ড্রপ বক্স পন্থায় ভোট দাখিলের জন্য উৎসাহিত করছেন ডেমোক্রেটরা। এ পন্থাকে ‘নির্ভরযোগ্য’ এবং  ‘সুবিধাজনক’ আখ্যা দিয়েছেন তারা। অন্যান্য অঙ্গরাজ্যের রিপাবলিকান কর্মকর্তারাও এটি ব্যবহারের ব্যাপারে দ্বিমত পোষণ করেছেন।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar