ad720-90

(r1d3x0r) কালি লিনাক্স এবং টারমাক্স দিয়ে ফেসবুক, টুইটার, হোয়াটস অ্যাপ, ভাইবার, ইমো, টেলিগ্রাম ইত্যাদি সোশ্যাল মিডিয়াতে মেসেজ বোম্বিং কীভাবে করবেন দেখুন।


প্রিয় ট্রিকবিডির ব্যবহারকারী এবং ভিজিটর,
আশা করছি বর্তমান পরিস্থিতির সাথে নিজেকে মানিয়ে নিয়ে মায়াবী পৃথিবীর অপরূপ সুন্দরতা উপভোগ করছেন।
আজকের টিউটোরিয়ালে আমি আপনাদের সাথে যেটা শেয়ার করবো সেই বিষয়টা হলো

“আপনি কিভাবে কালি লিনাক্স এবং টারমাক্স দিয়ে ফেসবুক, টুইটার, হোয়াটস অ্যাপ, ভাইবার, ইমো, টেলিগ্রাম ইত্যাদি সোশ্যাল মিডিয়াতে মেসেজ, কমেন্ট ইত্যাদি বোম্বিং করবেন তবে যে শুধুমাত্র সোশ্যাল মিডিয়া গুলোতে যে বোম্বিং করতে পারবেন এমন না যে সকল জায়গাতে ইনপুট করা যায় কোনো টেক্সট; সেই সকল জায়গাতে কীভাবে বোম্বিং করবেন এই বিষয় আজকের টিউটোরিয়াল আমার”

অনেকেই হয়তো স্প্যাম শব্দের সাথে পরিচিত আর পরিচিত হওয়ারই কথা কারণ বর্তমান সময়ে যেমন প্রযুক্তির ব্যবহার বেড়েছে ঠিক তেমনি এই প্রযুক্তির সুযোগ নিয়ে কিছু অসাধু মানুষ অসৎ কর্ম করে থাকে। ইন্টারনেটের বিভিন্ন ওয়েবসাইট হতে পারে টেক ওয়েবসাইট, নিউজ ওয়েবসাইট ইত্যাদি ভিন্ন ওয়েবসাইট গুলোতে এমন নোটিশ আগেই দেওয়া হয় ইউজারকে যে স্প্যাম করা থেকে বিরত থাকুন।

স্প্যাম যারা করে তাদেরকে স্প্যামার বলে চিহ্নিত করা হয়। জেনে রাখা ভালো যে; বর্তমান জনপ্রিয় সোশ্যাল মিডিয়া ফেসবুকে একটা নাম অনেকেই শুনে থাকেন যে স্প্যামার এই একাউন্ট, গ্রুপ বা পেজ নিষ্ক্রিয় করেছে এবং এই সমস্ত কাজ করে নিজেকে স্প্যামার অথবা হ্যাকার বলে দাবী করে থাকে। সত্যি কথা হলো এই সকল কাজ যারা করে থাকে এরা স্প্যামারও না এবং হ্যাকারও না। এদেরকে বলা হয় ফেসবুকের দক্ষ ব্যবহারকারী, কারণ এরা জানে যে ফেসবুকের অপশন গুলো কীভাবে ব্যবহার করতে হয় সহজ ভাবে বলতে গেলে এরা শুধুমাত্র ফেসবুকের ব্যবহারবিধির বিষয় জানে আর কিছুই না।

এই সকল মানুষ যারা ফেসবুকে নিজেকে স্প্যামার হিসাবে দাবী করে এরা “বোম্বিং” মানে শুধু গালাগালি করে মানে বোম্বিং এর মানে এরা বুঝে না। স্প্যামার তারা যারা বিভিন্ন স্প্যামিং টুল ব্যবহার করে এবং বড় বড় ওয়েব অ্যাপলিকেশন গুলোতে ওই সকল টুল দ্বারা স্প্যামিং করে। আবার ইমেইলেও স্প্যামিং করা যায়, একজনকে বিরক্ত করা অথবা ক্ষতি করার চেষ্টাকে মাইন্ডসেট তৈরি করে তাকে অগণিত অথবা একটা লিমিটেড স্প্যাম ইমেইল পাঠানো হয়ে থাকে। তবে গুগলের নিরাপত্তা ব্যবস্থা একটু উচ্চ হওয়ার কারণে জিমেইল সার্ভিসে স্প্যাম ইমেইল গুলো চিহ্নিত করে স্প্যাম ফোল্ডারে ওই ইমেইল গুলো রিডাইরেক্ট করে দেওয়া হয়।

তবে বর্তমান সময় বিভিন্ন টেক গ্রুপ গুলোতে একটা সমস্যার কথা অনেক বেশীই দেখা যাচ্ছে যে “বোম্বিং” অর্থাৎ একজন হ্যাকার অথবা স্প্যামার তাকে বোম্বিং করেছে। অনেকেই জানাচ্ছেন যে তার মোবাইল নম্বরে মেসেজ বোম্বিং করা হচ্ছে আবার অনেকেই অভিযোগ করছে যে তার মোবাইলে নম্বরে কল বোম্বিং করা হচ্ছে তবে সব থেকে বেশী যে সমস্যায় পড়েছে বলে জানিয়েছে অনেকেই সেটা হলো সোশ্যাল মিডিয়াতে বোম্বিং। তো আসলে এই বোম্বিংটা একজন হ্যাকার অথবা স্প্যামার কীভাবে করে থাকে এটা দেখাবো আপনাদের এবং আপনিও চাইলে করতে পারেন এই বোম্বিং তবে অবশ্যই যাকে বোম্বিং করবেন তার থেকে পারমিশন নিবেন নয়তো এটা ডিজিটাল আইন অনুযায়ী সাইবার ক্রাইম হিসাবে গণ্য হবে, তো এই বোম্বিং কী বা কীভাবে করতে হয় শুধুমাত্র শিক্ষার উদ্দেশ্যে আমি একটা বোম্বিং টুল তৈরি করেছি যার নাম আমি দিয়েছি BOMBBRING এই টুল আশা করি সকলেই শিক্ষার উদ্দেশ্যেই ব্যবহার করবেন।

আজকে আমি আপনাদের শিখাবো যে আপনারা কীভাবে বোম্বিং করবেন তবে সেটা শুধুমাত্র যে আপনারা ফেসবুক, টুইটার, হোয়াটস অ্যাপ, ভাইবার, ইমো, টেলিগ্রাম ইত্যাদি সোশ্যাল মিডিয়াতে বোম্বিং করতে পারবেন এমন কিন্তু মোটেও না। আপনি যদি যেকোনো জায়গাতে ইনপুট করার কোনো অপশন পেয়ে থাকেন তাহলেও ওই জায়গাতে আপনি বোম্বিং আক্রমণ করতে পারবেন; তো ঠিক আছে চলুন এখন শুরু করি এটা কীভাবে করবেন।

সর্বপ্রথম আমি টুলটিকে ক্লোন করবো এবং ক্লোন করার জন্য আমি ক্লোন ইউআরএলটি কপি করে নিচ্ছি।

এখন নিচের স্ক্রিনশট দেখুন কালি লিনাক্স এবং টারমাক্সে কীভাবে এই টুলকে ইন্সটল করে ব্যবহার করতে হবে তা বিস্তারিত বলা আছে।

আপনাদের সুবিধার কথা বিবেচনা করে আমি এইখানেও বলে দিচ্ছি এই টুলটি কীভাবে ইন্সটল করবেন।

Install process of Kali Linux

Install process of Termux

এখন আমি আমার কালি লিনাক্স টার্মিনাল ওপেন করছি, এবং কমান্ড করছি

cd Desktop


এখন আমি কমান্ড করবো

git clone https://github.com/r1d3x0r/BOMBBRING.git


এখন কমান্ড করতে হবে

cd BOMBBRING


এখন আমি কমান্ড করছি

python3 bombbring.py


এখন দেখুন টুলটি চালু হয়ে গিয়েছে।

এখন দেখুন Number Of Bombing Text অপশনে আপনাকে লিখতে হবে আপনি ঠিক কতোবার বোম্বিং করতে চাচ্ছেন, আমি টিউটোরিয়ালের উদ্দেশ্যে দশ দিচ্ছি তবে আপনি যদি কোটিও দেন তাও বিষয় না। আমার এই টুল কোটিবার আপনার বোম্বিং সচল রাখবে।

এখন দেখুন Enter Your Bombing Text এই জায়গাতে আপনাকে ওই টেক্সটটি দিতে হবে যেটা আপনি বোম্বিং টেক্সট হিসাবে ব্যবহার করবেন, আমি টিউটোরিয়ালের উদ্দেশ্যে Iam r1d3x0r লিখে ইন্টার করছি।

এখন আমার টার্মিনালের পাশে থাকা নোটপ্যাডের দিকে খেয়াল করুন, আমি মূলত আমার নোটপ্যাডেই বোম্বিং করে দেখালাম আপনাদের। আপনারা খেয়াল করলে দেখবেন ঠিক দশবার Iam r1d3x0r লিখেছে আমার নোটপ্যাডে।
আমি যদি ফেসবুক, টুইটার, হোয়াটস অ্যাপ, ভাইবার, ইমো, টেলিগ্রাম ইত্যাদি সোশ্যাল মিডিয়াতে এই টুলটি চালু করে মেসেজ অপশনে একটা ক্লিক করে দিতাম তাহলে এটা নোটপ্যাডের জায়গাতে ওই মেসেজ অপশনে গিয়ে দশবার মেসেজ করে দিতো।

এইভাবেই আপনি যেকোনো জায়গাতে এই BOMBBRING টুল ব্যবহার করে সহজেই আনলিমিটেড বোম্বিং করতে পারবেন এবং তাও সম্পূর্ণ ফ্রিতে।

সর্তকতাঃ আমি BOMBBRING টুল তৈরি করেছি শুধুমাত্র শিক্ষার উদ্দেশ্যে কেউ যদি আমার টুল ব্যবহার করে এবং কাউকে নিজের ভিকটিম বানাই তাহলে সে নিজ দায়িত্ব নিয়ে বিবেচনা করে এই অসৎ কর্মতে লিপ্ত হবে আর এটার জন্য r1d3x0r এবং ট্রিকবিডি দায়ী থাকবে না। কারো পারমিশন ছাড়া কাউকে বোম্বিং করা ডিজিটাল আইন অনুযায়ী সাইবার ক্রাইম হিসাবে গণ্য করা হয়। অবশ্যই বেআইনি কাজ গুলো এড়িয়ে চলবেন।

আশা করি আমি আপনাদের সুন্দর এবং সহজ ভাবে বুঝাতে সক্ষম হয়েছি।

ভালো থাকুন সুস্থ থাকুন প্রিয় মানুষকে ভালো রাখুন সবসময় পজিটিভ থাকুন সকল সময় মোটিভেট থাকুন; ধন্যবাদ।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar