ad720-90

এবার গুগল নিজেই আনছে ভিপিএন সেবা


বৃহস্পতিবার ভিপিএন নিয়ে পরিকল্পনার বিষয়টি সামনে এনেছে গুগল। গ্রাহককে নিরাপদে ইন্টারনেট ব্যবহারের সুবিধা দিতে সেবাটি চালু করা হবে বলে গুগলের বরাত দিয়ে প্রতিবেদনে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

অনেক দেশেই বিশেষ কিছু সাইট এবং সেবা নিষিদ্ধ করে থাকে সরকার। ভিপিএন ব্যবহারের মাধ্যমে ওই বাধা এড়িয়ে সাইট এবং সেবাগুলো ব্যবহার করতে পারেন গ্রাহক।

গুগল জানিয়েছে, সামনের কয়েক সপ্তাহের মধ্যে মার্কিন যুক্তরাষ্ট্রে গুগল ওয়ান সেবা নেওয়া অ্যান্ড্রয়েড গ্রাহকদের জন্য ফিচারটি উন্মুক্ত করা হবে। কয়েক মাসের মধ্যে অন্যান্য দেশ এবং আইওএস, উইন্ডোজ এবং ম্যাক অপারেটিং সিস্টেমের জন্যও ফিচারটি চালু করবে প্রতিষ্ঠানটি।

আপাতত মার্কিন যুক্তরাষ্ট্রে সর্বনিম্ন দুই টেরাবাইট গুগল ওয়ান ক্লাউড ব্যবহারকারীরা বিনামূল্যে অ্যান্ড্রয়েডভিত্তিক এই ভিপিএন সেবা ব্যবহার করতে পারবেন।

গুগলের নতুন ভিপিএন পরিকল্পনাকে প্রতিষ্ঠানের ক্লাউড সেবা গ্রাহকের কাছে আরও গ্রহণযোগ্য করে তোলার কৌশল হিসেবে প্রতিবেদনে উল্লেখ করেছে প্রযুক্তি সাইট ভার্জ।

চলতি বছর অগাস্টে গুগল আরও ঘোষণা দিয়েছে, বিনামূল্যে আইওএস এবং অ্যান্ড্রয়েড ফোন ক্লাউডে ব্যাকআপ সেবা দেওয়া হবে। ২০১৮ সালে ক্লাউড সেবার মূল্যও কমিয়েছে প্রতিষ্ঠানটি।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar