ad720-90

{ZorexEye -1} ছবি আপলোডের মাধ্যমে সার্চ করুন, Hacker দের মতো বের করুন ছবির গোপন তথ্য!


আমরা সাধারণত Facebook এ বন্ধু কিংবা ফেক আইডির কাছ থেকে অনেক প্রকারের ছবি পাই। কিন্তু ছবিটা কি রিয়েল না Internet থেকে ডাউনলোড করা সেটা বুঝতে পারি না।

কিংবা ধরুন ফেসবুকে কোথায়ও একটা ছবি পেলেন, সেটা কোন মুভি/Cartoon বা অন্য কোন ভিডিও থেকে নেয়া সেটার নাম জানার খুব ইচ্ছা হলো আপনার।
Hacker রা সাধারণত এটা Visual Image Search এর সাহায্যে এসব তথ্য বের করে। Google সহ বেশ কিছু Search Engine এ এই option টি থাকলেও সাধারণ মানুষ সহজে তা ব্যাবহার করতে পারে না। কারণ বেশিরভাগ সাইটে লিংক সহজে পাওয়া যায় না বা Desktop Mod এর দরকার পড়ে।

এতোসব ঝামেলা থেকে উদ্ধার পেতে আপনারা ZorexEye.com এর Image Search Tool টি ব্যবহার করতে পারেন। এটিতে একই সাথে ইন্টারনেটে থাকা সবচেয়ে বড় বড় চারটি Image Searching Site – Google, Yendex, Bing, এবং Tineye এ একসাথে Search করা যায়।

1. প্রথমে এই ZorexEye.com এ যান। এবার “Reverse Image Search” এ ক্লিক করুন।

zorexeye.com

2. এবার কেবল ছবিটা Upload করে সাবমিট দিন, তাহলেই ছবির নাম ও যাবতীয় তথ্য বের হয়ে যাবে। আপনি চাইলে আপলোডের বদলে ছবির লিংকও ব্যাবহার করে সার্চ করতে পারেন

reverse image search zorexeye

reverse image search

দেখুন, ছবিটি ইন্টারনেটে কি নামে পরিচিতো, সেটি সার্চবারে Google নিজেই লিখে দিয়েছে। এছাড়াও এখানে খুজে আরো অনেক তথ্য পাবেন।

এখানে Default হিসেবে Google Set করা, আপনি যদি Google এ সঠিক রেজাল্ট না পান, বা আরো বেশি তথ্য চান, তবে নিচের এই তিনটাতে ক্লিক করে সবমিট দিন, তাহলে আরো অনেক রেজাল্ট পাবেন।

zorexeye.com image search

এখানে আপনি একই সাথে Google, Yendex, Bing, এবং Tineye এই চারটি সাইটে সার্চ করতে পারবেন, যা আপনার রিসার্চ কে আরো নিখুত করে তুলবে ইনশাল্লাহ।

আজকে Just এটার Basic Use সম্পর্কে জানালাম, ইনশাল্লাহ সামনে এটির advance use সম্পর্কেও টিউটোরিয়াল দেবো।

যারা ZorexEye এর সাথে পরিচিতো নন, তারা একবার আগের এই পোস্টটি দেখে আসতে পারেন।

{ZorexEye} হ্যাকারদের জন্য নতুন এক সার্চ ইন্জিন, যেখানে মাত্র একবার সার্চ করেই পেয়ে যাবেন কাঙ্খিতো ফলাফল

Post By Zorex Zisa

আমাদের facebook গ্রুপ Zorex Zone এ Join করার দাওয়াত রইল, এতে যেকোন নতুন tools এলেই দ্রুত Update পেয়ে যাবেন এবং যেকোন সমস্যা নিয়ে Post করতে পারবেন





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar