ad720-90

ফেইসবুকের মামলা বাংলাদেশের আদালতে…!


ফাইল ছবি

মোঃ আরিফ হুসাইন, প্রতিবেদক বঙ্গ-নিউজঃ ফেসবুকডটকমডটবিডি (facebook.com.bd) নামে বিটিসিএল থেকে ডোমেইন বরাদ্দ নেয় এ ওয়ান সফটওয়্যার লিমিটেড এর কর্ণধার শামসুল আলম নামে এক বাংলাদেশি।তার বিরুদ্ধে ৫০ হাজার মার্কিন ডলার (৪৪ লাখ টাকা) ক্ষতিপূরণ চেয়ে মামলা করেছে ফেসবুক। আগামী ১ ডিসেম্বর ঢাকার জেলা ও দায়রা জজ শওকত আলী চৌধুরীর আদালতে মামলাটি শুনানির জন্য দিন ধার্য করা হয়েছে।

গত রোববার (২২ নভেম্বর) ফেসবুকের পক্ষে নিয়োগকৃত আইনজীবী এস এম আরিফুল ইসলাম ঢাকা জেলা জজ আদালতে ট্রেডমার্ক অ্যাক্ট ৯৬ ও ৯৭ ধারায় এবং ফৌজধারি আইনের ১৫১ ধারায় ক্ষতিপূরণ চেয়ে এই মামলা দায়ের করেন। একইসঙ্গে ডোমেইনটি বন্ধ করতে স্থায়ী নিষেধাজ্ঞা চাওয়া হয়েছে।
মামলার সূত্রে জানা যায়, এ ওয়ান সফটওয়্যার লিমিটেড নামে বাংলাদেশি একটি প্রতিষ্ঠান ‘ফেসবুকডটকমডটবিডি’ নামে একটি দেশি ডোমেইন নেয়। এরপর ওই ডোমেইনটি ৬ মিলিয়ন ডলারে বিক্রির অফার করা হয়। যা ফেসবুক কর্তৃপক্ষ জানতে পারে। ডোমেইনটি বন্ধ করতে ফেসবুক কর্তৃপক্ষ বিটিসিএল ও সংশ্লিষ্ট প্রতিষ্ঠানকে নোটিশ পাঠান। নোটিশ পাঠালেও তারা ডোমেইনটি বন্ধ করেনি। বরং ডোমেইনটি বিক্রির জন্য ওই ব্যক্তি বিজ্ঞাপন দেন।

বাংলাদেশ সময়: ১৫:৪১:০৬   ১১ বার পঠিত   #  #  #





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar