ad720-90

ডিজিটাল বাংলাদেশ দিবসে ল্যাপটপ জেতার কুইজ


এবারের কুইজ প্রতিযোগিতায় মোট ১২ জন বিজয়ীকে বিভিন্ন পুরস্কার দেওয়া হবে বলে শুক্রবার আইসিটি বিভাগের এক সংবাদ সম্মেলনে জানানো হয়।

প্রতিযোগিতা আয়োজনের সঙ্গে যুক্ত প্রিয়শপ ডটকমের জাকারিয়া স্বপন জানান, প্রতিযোগিতায় অংশ নিতে ২৭ নভেম্বর থেকে ৭ ডিসেম্বর রাত ১২টার মধ্যে www.quiz.digitalbangladesh.gov.bd  ওয়েবসাইটে গিয়ে রেজিস্ট্রেশন করতে হবে। আইসিটি বিভাগ ও প্রিয়শপের সঙ্গে যুক্ত ব্যক্তিরা ছাড়া যে কেউ এ প্রতিযোগিতায় অংশ নিতে পারবেন।

মূল প্রতিযোগিতা হবে ৮ ডিসেম্বর রাত ৮টা থেকে ৯টার মধ্যে। রেজিস্ট্রেশনকারীরা ওই সময়ে নির্ধারিত অনলাইন প্ল্যাটফর্মে যাবেন এবং ১২ মিনিটের মধ্যে ১০০ কুইজের উত্তর দেওয়ার চেষ্টা করবেন। 

প্রতিটি সঠিক উত্তরের জন্য থাকবে এক পয়েন্ট, চারটি ভুল উত্তরের জন্য এক পয়েন্ট হারাবেন প্রতিযোগীরা।

এবারের প্রতিযোগিতায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনাদর্শ, ডিজিটাল বাংলাদেশ দিবস, ডিজিটাল বাংলাদেশ রূপকল্প, ডিজিটাল বাংলাদেশের চার স্তম্ভ, নির্বাচনী ইশতেহার ও ই-সেবা বিষয়ে প্রশ্ন করা হবে।

প্রতিযোগীদের একজনের প্রশ্নের সঙ্গে আরেকজনের প্রশ্নের মিল নাও থাকতে পারে বলে সতর্ক করেন জাকারিয়া।

“প্রশ্ন অনেকটা ফাঁস করে দেওয়া হয়েছে। কিন্তু সব প্রতিযোগীর প্রশ্নের ধরন এক রকম হবে না। যে যত দ্রুত উত্তর সাজাতে পারবেন এবং নির্ভুল উত্তর দিতে পারবেন, প্রতিযোগিতায় তিনিই এগিয়ে থাকবেন।”

একাধিক প্রতিযোগী সর্বোচ্চ পয়েন্ট পেয়ে টাই করলে যিনি উত্তর দিতে কম সময় নিয়েছিলেন, তিনি এগিয়ে থাকবেন। এরপরেও টাই হলে তখন ভাগ্য পরীক্ষা হবে।

আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, এবারের প্রতিযোগিতায় কোর আই সেভেন, টেনথ জেনারেশন প্রসেসরের ল্যাপটপ দেওয়া হবে প্রথম পুরস্কার বিজয়ীকে। অবশ্যই সেটা হবে দেশে তৈরি কোনো আধুনিক মানের ল্যাপটপ।

এভাবে দ্বিতীয় ও তৃতীয় পুরস্কার বিজয়ীকেও দেওয়া হবে ল্যাপটপ। আর চতুর্থ থেকে দ্বাদশ বিজয়ী আইসিটি বিভাগের পক্ষ থেকে পাবেন স্মার্টফোন।

১২ ডিসেম্বর ডিজিটাল বাংলাদেশ দিবসের অনুষ্ঠানে পুরস্কার বিতরণ করা হবে বলে জানান প্রতিমন্ত্রী।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar