ad720-90

কীভাবে গুগলের নজরদারি থেকে ফোনকে বাঁচাবেন?


গুগলের নজরদারি

কীভাবে গুগলের নজরদারি থেকে ফোনকে বাঁচাবেন?

গুগল প্রতিনিয়ত আপনার সার্চ হিস্টোরি (যা প্রতিনিয়ত আপনি ইন্টারনেটে অনুসন্ধান করছেন) ট্র্যাক করছে, পাশাপাশি এটি আপনার মোবাইল ডিভাইসের অবস্থান, আপনি যে বিজ্ঞাপন দেখছেন, যে ভিডিও দেখছেন এবং অন্যান্য আরো যা আপনি করছেন তার ওপর নজরদারি করছে। যদি আপনি চান তবে আপনি গুগল কনফিগার করতে পারবেন। খবর বিজনেস ইনসাইডার।

যে ধরনের ডিভাইসই ব্যবহার করেন না কেন, চাইলে আপনি গুগলের বেশির ভাগ ট্র্যাকিং ফিচার নিষ্ক্রিয় করে দিতে পারবেন। আইফোন ও অ্যান্ড্রয়েড ফোনে আপনি সহজেই গুগল লোকেশন হিস্টোরি ট্র্যাকিং বন্ধ করে দিতে পারবেন। লোকেশন হিস্টোরি নামক ফিচারে গুগল আপনার অবস্থান সংরক্ষণ করে রাখে।

এ লোকেশন হিস্টোরি আপনি যেখানে যাচ্ছেন তার সবকিছু রেকর্ড করে রাখে। অবশ্য সেটি সম্ভব হয় যতক্ষণ পর্যন্ত আপনার ফোনে আপনি গুগল অ্যাকাউন্টে সাইন ইন থাকেন এবং আপনার লোকেশন হিস্টোরি অন করে রাখেন। কেবল ফিচারগুলো সাইন অফ করে রেখেই আপনি গুগল দ্বারা ট্র্যাক হওয়া থেকে বাঁচতে পারেন।



সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar




Windows 10 Kaufen Windows 10 Pro Office 2019 Kaufen Office 365 Lizenz Windows 10 Home Lizenz Office 2019 Home Business Kaufen Windows 10 Lisans Office 2019 Mac Satın Al