ad720-90

এইচবিও ম্যাক্সের প্রথম ৪কে চলচ্চিত্র হবে ‘ওয়ান্ডার উইম্যান ১৯৮৪’


সম্প্রতি এ ব্যাপারে জানিয়েছেন চলচ্চিত্রটির পরিচালক প্যাটি জেনকিনস। এ ব্যাপারে বড়সড় এক টুইট করেছেন তিনি। প্রযুক্তিবিষয়ক ব্লগ এনগ্যাজেট উল্লেখ করেছে, চলচ্চিত্রটি এইচডিআর১০, ডলবি ভিশন এবং ডলবি অ্যাটমস সমর্থনেও দেখার সুযোগ থাকবে।

চাইলেই অবশ্য ৪কে-তে চলচ্চিত্রটি দেখতে পারবেন না আগ্রহীরা। উপযুক্ত হার্ডওয়্যার রয়েছে এমন ডিভাইসের প্রয়োজন পড়বে। এরকম ডিভাইসের তালিকায় রয়েছে, অ্যাপল টিভি ৪কে, অ্যামাজন ফায়ার স্টিক ৪কে, অ্যামাজন ফায়ার টিভি কিউব, ৪কে ফায়ার টিভি এডিশন স্মার্ট টিভি, ক্রোমকাস্ট আল্ট্রা, এটিঅ্যান্ডটি টিভি এবং নির্ধারিত কিছু অ্যান্ড্রয়েড টিভি।

তালিকায় প্লেস্টেশন ৪ এবং এক্সবক্স ওয়ানের নাম নেই। কনসোলে এইচবিও ম্যাক্স দেখা যায়, তবে এখনও কনসোলের জন্য ৪কে সমর্থন আনেনি স্ট্রিমিং প্ল্যাটফর্মটি। ওয়ার্নারমিডিয়ার তথ্য অনুসারে, ২০২১ সাল নাগাদ কনসোলে ৪কে সমর্থন আনার পরিকল্পনা রয়েছে এইচবিও ম্যাক্সের।

আগামী বছর আরও বেশ কিছু কনটেন্ট ৪কে রেজুলিউশনে দেখার সুযোগ করে দেবে বলেও জানিয়েছে প্রতিষ্ঠানটি।

রেজুলিউশন প্রশ্নে অন্যান্য স্ট্রিমিং প্ল্যাটফর্মের তুলনায় এতোদিন পিছিয়ে ছিল এইচবিও ম্যাক্স। সর্বোচ্চ ১০৮০পি রেজুলিউশনে দেখা যেত কনটেন্ট। অন্যদিকে, নেটফ্লিক্সের মতো অন্যান্য প্রতিষ্ঠান বহু আগে থেকেই ৪কে স্ট্রিমিং সুবিধা দিয়ে আসছে।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar