ad720-90

পুরোপুরি বন্ধ হলো গুগল প্লে মিউজিক


গুগল প্লে মিউজিককে ‘অফিশিয়ালি ডেড’ বা আনুষ্ঠানিকভাবে মৃত ঘোষণা করেছে গুগল। এখন সেবাটি খুঁজতে গেলে আগ্রহীদেরকে ভিন্ন আরেকটি পেইজে নিয়ে যাওয়া হচ্ছে। সেখানে লেখা, “গুগল প্লে মিউজিক এখন আর পাওয়া যাবে না”।

চাইলে নিজেদের অ্যাকাউন্ট ও লাইব্রেরি ইউটিউব মিউজিকে স্থানান্তর করে নিতে পারবেন আগ্রহীরা।

এ বিয়য়ে গুগল বলেছে, “আমরা জানি আপনি আপনার সময় ব্যয় করে গুগল প্লে মিউজিক লাইব্রেরি গড়ে তুলেছেন, তাই আমরা আপনার মিউজিক লাইব্রেরি স্থানান্তরকে এক ক্লিকের মাধ্যমে করার সুযোগ দিয়ে সহজ করে দিয়েছি, এর মধ্যে প্লে লিস্ট, আপলোড এবং রেকমেন্ডেশনও রয়েছে।”

ইউটিউব মিউজিকে বর্তমানে পাঁচ কোটিরও বেশি অফিশিয়াল ট্র্যাক, অ্যালবাম এবং উচ্চ-মানের অডিও রয়েছে। গুগল প্লে মিউজিক থেকে স্থানান্তর সম্পন্ন হয়ে গেলে নিজেদের আপলোড এবং কেনা গান শুনতে পারবেন ব্যবহারকারীরা। ইউটিউব মিউজিকে নিজ লাইব্রেরিতে এক লাখ পর্যন্ত ব্যক্তিগত ট্র্যাক রাখতে পারবেন তারা।

অর্থ খরচ করছেন এমন ইউটিউব মিউজিক প্রিমিয়াম সদস্যরা যে কোনো গান, প্লেলিস্ট, মিউজিক ভিডিও ডাউনলোড করতে পারবেন বা স্মার্ট ডাউনলোডকে সে কাজের দায়িত্ব দিয়ে রাখতে পারবেন। স্মার্ট ডাউনলোডস আপাতত শুধু অ্যান্ড্রয়েডে পাবেন ব্যবহারকারীরা।

অন্যদিকে, অর্থ খরচ করতে না চাইলে, বিজ্ঞাপন সমর্থিত সংস্করণের ইউটিউব মিউজিক বিনামূল্যে ব্যবহার করতে পারবেন ব্যবহারকারীরা। 





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar