ad720-90

বছরের শেষ দিনে বিটকয়েন মূল্য ছাড়ালো ২৯ হাজার ডলার


বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদন বলছে, সর্বোচ্চ ২৯ হাজার তিনশ’ মার্কিন ডলারে ওঠার পর কমতে শুরু করেছে সবচেয়ে জনপ্রিয় এই ক্রিপ্টোকারেন্সির বাজার মূল্য। সর্বশেষ তথ্যমতে বিটকয়েন মূল্য ০.৬৭ শতাংশ কমে দাঁড়িয়েছে ২৮ হাজার ৭৭৪.৩৬ ডলারে।

১৬ ডিসেম্বর প্রথমবার বিটকয়েনের মূল্য ২০ হাজার মার্কিন ডলার পেরোনোর পর ৩১ ডিসেম্বর পর্যন্ত এই ক্রিপ্টোকারেন্সির দাম দাঁড়িয়েছে বছর শুরুর তুলনায় দেড় গুণ।

বিটকয়েনের দাম দ্রুত বৃদ্ধির সম্ভাবনা এবং এটি মূলধারার লেনদেন ব্যবস্থাতেও প্রবেশ করতে পারে, এমন প্রত্যাশা থেকেই এতে চাহিদা বেড়েছে মার্কিন বড় বিনিয়োগকারী এবং ব্যবসায়ীদের, যারা সাধারণত শেয়ারে বিনিয়োগ করে থাকেন।

ব্রাইট ট্রেডিং এলএলসি’র বিনিয়োগকারী ডেনিস ডিক বলেছেন, “আপনি অ্যামাজন, অ্যাপলের মতো শেয়ার কিনতে পারেন এবং আপনি জানেন আপনি কী পাচ্ছেন।”

“বিটকয়েনের ক্ষেত্রে আপনার পর্দায় শুধু অঙ্ক থাকছে এবং আপনি আশা করছেন, এর পেছনে যা রয়েছে তার দাম আপনার কেনা মূল্যের চেয়ে বেশি, তাই এটি আসলেই অনুমানমূলক দর্শন,” যোগ করেন ডেনিস।

পাঁচ সপ্তাহ আগে নিজের মোট সম্পদের এক শতাংশ বিটকয়েনে বিনিয়োগ করেছেন ডেনিস। এরই মধ্যে এই ক্রিপ্টোকারেন্সির মূল্য বেড়েছে দ্বিগুণ। বৃহস্পতিবার অর্ধেক বিটকয়েন বিক্রি করেছেন তিনি।

ডিক বলেন, “আপনি যখন পাঁচ সপ্তাহে আপনার অর্থ দ্বিগুণ করতে পারছেন, আপনি যদি অর্ধেক বিক্রি করে দেন, আমি মনে করি আপনি এখন প্রতিষ্ঠানের অর্থ নিয়ে খেলছেন।”

কয়েনমার্কেটক্যাপের তথ্যানুসারে দাম বাড়ার কারণে বিটকয়েনের সর্বমোট বাজার মূল্য দাঁড়িয়েছে ৫৩ হাজার ছয়শ’ কোটি মার্কিন ডলারে।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar