ad720-90

বছরের শুরুতেই প্রায় দেড় কোটিতে হোয়াটসঅ্যাপ কল


বিজনেস স্ট্যান্ডার্ডের প্রতিবেদন বলছে, কোভিড-১৯ মহামারীর কারণে বন্ধু ও পরিবারের সদস্যদের সঙ্গে সাক্ষাৎ কঠিন হয়ে পড়ায় এক বছর আগের চেয়ে ২০২০ সালে নববর্ষের শুরুতে হোয়াটসঅ্যাপ কলিং ৫০ শতাংশের বেশি বেড়েছে বলে শুক্রবার জানিয়েছে ফেইসবুক।

শারীরিক দূরত্ব বজায় রাখা এবং বাড়িতে থাকার বাধ্যবাধকতার কারণে কাছের মানুষের সঙ্গে যোগাযোগ রাখতে প্রযুক্তির দিকে বেশি ঝুঁকেছে বিশ্ব। আর সেক্ষেত্রে সবচেয়ে বেশি চাহিদা বেড়েছে ভিডিও কলিং ফিচারে।

ফেইসবুকের কারিগরি প্রকল্প ব্যবস্থাপক কেইটলিন ব্যানফোর্ড এক বিবৃতিতে বলেছেন, “কোভিড-১৯ এর আগে নববর্ষের প্রারম্ভে মধ্যরাতে বিশ্বজুড়ে ফেইসবুকে সবচেয়ে বেশি মেসেজিং, ছবি আপলোড এবং সোশাল শেয়ারিং দেখা গেছে। যদিও মহামারীর শুরুর দিকে ২০২০ সালের মার্চ মাসে যে ট্রাফিক দেখা গেছে, তা নববর্ষের শুরুর ট্রাফিককে কয়েক দফা পেছনে ফেলবে এবং এটি কয়েক মাস চলেছে।”

“এই বছর নববর্ষের শুরুতে আরও ভিন্ন চিত্র দেখা গেছে এবং যেকোনো সমস্যা সমাধানে ফেইসবুকের অ্যাপ জুড়ে আমাদের প্রকৌশল দল র‍য়েছে, বিশ্ব যাতে ২০২১ সালে কল করতে পারে,” যোগ করেন ব্যানফোর্ড।

মেসেঞ্জারে ইফেক্ট দিয়েও উদযাপন করেছেন গ্রাহক এবং যুক্তরাষ্ট্রে সবচেয়ে জনপ্রিয় এআর (অগমেন্টেড রিয়ালিটি) ইফেক্ট ছিলো “২০২০ ফায়ারওয়ার্কস”।

মেসেঞ্জার গ্রুপ ভিডিও কলের ক্ষেত্রেও এটি ফেইসবুকের জন্য সবচেয়ে বড় দিন ছিল। যুক্তরাষ্ট্রে গড় দিনের চেয়ে গ্রুপ ভিডিও কলিং প্রায় দুই গুণ ছিল ইংরেজি নববর্ষের শুরুতে।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar