ad720-90

‘হোয়াটসঅ্যাপের মতো’ ফিচার নিয়ে এলো সিগনাল


ডব্লিউএবেটাইনফো সম্প্রতি জানিয়েছে এ সম্পর্কে। ওই প্রতিবেদনে আলোকে জেনে নেওয়া যাক হোয়াটসঅ্যাপের কোন ফিচারগুলো নিয়ে এসেছে সিগনাল।

চ্যাট ওয়ালপেপার

সিগনালে আগে ব্যবহারকারীরা নিজ চ্যাটবক্সের আবহ পরিবর্তন করতে পারতেন না। কিন্তু হোয়াটসঅ্যাপে অনেক আগে থেকেই এ সুবিধাটি ছিল। এবার সিগনাল নিজেও ফিচারটি নিয়ে এসেছে। ফিচারটিকে ‘নকল’ হিসেবেই দেখছে ডব্লিউএবেটাইনফো।

কনট্যাক্ট অ্যাবাউট

হোয়াটসঅ্যাপের একটি অংশ ছিল যেখানে কাস্টম ‘অ্যাবাউট’ অংশ ফিচার হিসেবে ঠিক করে রাখা যেতো। সিগনাল ওই একই ফিচার নিয়ে এসেছে নিজেদের ব্যবহারকারীর জন্যও।

অ্যানিমেটেড স্টিকার

হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা আলাপচারিতায় অ্যানিমেটেড স্টিকার ব্যবহার করতে পারতেন। গত বছর ফিচারটি নিয়ে এসেছিল সেবাটি। অন্যদিকে, সিগনাল ফিচারটি নিয়ে এসেছে সম্প্রতি। এখন থেকে সিগনাল ব্যবহারকারীরাও একইরকম স্টিকার ব্যবহার করতে পারবেন। সিগনাল ডেস্কটপ অ্যাপ থেকেই এরকম স্টিকার তৈরি করে বন্ধুদের সঙ্গে শেয়ার করা যাবে।

লো ডেটা মোড

কলের জন্য লো ডেটা মোড ফিচার নিয়ে এসেছে সিগনাল। হোয়াটসঅ্যাপে আগে থেকেই রয়েছে ফিচারটি। এর মাধ্যমে কলের সময়ে ডেটা ব্যবহার কমানো সম্ভব হয়।

কনট্যাক্ট সাজেশন

ব্যবহারকারীকে আইওএস শেয়ার শিটে আলাপচারিতা দেখতে দেবে সিগনাল। গত বছর হোয়াটসঅ্যাপ আইওএস ব্যবহারকারীদের জন্য ফিচারটি নিয়ে এসেছিল।

ডাউনলোড প্রেফারেন্স

কখন ব্যবহারকারীর মিডিয়া ফাইল স্বয়ংক্রিয়ভাবে ডাউনলোড সম্ভব, সে ব্যাপারে সম্ভাব্যতা বেছে নেওয়ার সুযোগ দেয় হোয়াটসঅ্যাপ। এ সপ্তাহে সিগনালেও এসেছে ফিচারটি।

গ্রুপ কল

সিগনালে আগে থেকেই গ্রুপ কল ফিচারটি ছিল। তবে, হোয়াটসঅ্যাপের মতো আটজনের সঙ্গে নয়, পাঁচ জনের সঙ্গে কথা বলতে দিত তারা। এ সপ্তাহ থেকে সে সীমা বাড়িয়েছে তারা। এখন সিগনালেও হোয়াটসঅ্যাপের মতো আটজনের সঙ্গে গ্রুপ কলে কথা বলা যাবে।

গ্রুপ ইনভাইট লিংক

নিজ গ্রুপে অন্যদেরকে আসার সুযোগ করে দেওয়া যাবে গ্রুপ ইনভাইট লিংকের মাধ্যমে। হোয়াটসঅ্যাপে আগে থেকেই ছিল, এবার এ ফিচার এস হাজির হলো সিগনালেও।

ব্যবহারকারীরা যাতে সিগনালে গিয়ে স্বাচ্ছন্দ্য অনুভব করেন, সেজন্যই হয়তো ফিচারগুলো নিয়ে হাজির হয়েছে সিগনাল। তবে, এ ব্যাপারে হোয়াটসঅ্যাপ কী প্রতিক্রিয়া জানায়, সেটাই এখন দেখার বিষয়।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar