ad720-90

চার প্রযুক্তি মোড়ল প্রধানকে শুনানিতে ডেকেছে ইইউ


বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদন বলছে, প্রযুক্তি জায়ান্ট প্রতিষ্ঠানগুলো যাতে প্রতিদ্বন্দ্বী প্রতিষ্ঠানের সঙ্গে ন্যায্য আচরণ করে এবং প্ল্যাটফর্মে ভুয়া ও ক্ষতিকর কনটেন্ট আটকাতে আরও সক্রিয় হয়, সে বিষয়ে প্রতিষ্ঠানগুলোকে চাপ দেওয়ার প্রস্তাব দিয়েছে ইউরোপিয়ান কমিশন। এই প্রস্তাবে এবার শর্ত যোগ করবে ইউরোপিয়ান পার্লামেন্টও।

প্রতিষ্ঠানগুলোকে পাঠানো চিঠিতে ইউরোপিয়ান ইউনিয়ন বলেছে, “পয়লা ফেব্রুয়ারি পরিকল্পিত এই শুনানির উদ্দেশ্য বিশ্বের শীর্ষস্থানীয় চার প্রতিষ্ঠান প্রধানের সঙ্গে মতবিনিময় করা এবং প্রতিষ্ঠানের বর্তমান ব্যবসায়িক মডেল ও ভবিষ্যত ধারণা সম্পর্কে জানা।”

“ডিজিটাল খাতের জন্য সম্ভাব্য নতুন নীতিমালার বিষয়ে আসন্ন আলোচনার জন্য ইউরোপিয়ান পার্লামেন্ট সদস্যদেরকে প্রস্তুত করতে সহায়তা করবে এই শুনানি। এই সব কারণে, আমরা স্পষ্ট করতে চাই যে এই আমন্ত্রণ শুধু প্রধান নির্বাহীদের জন্য।”

এদিকে ইউরোপিয়ান ইউনিয়নের অ্যান্টিট্রাস্ট প্রধান মারগ্রেথ ভেস্টাগারের সঙ্গে ২৫ জানুয়ারিতে ভিডিও-কনফারেন্সে কথা বলবেন অ্যালফাবেট প্রধান সুন্দার পিচাই।

নতুন কঠোর নীতিমালার জন্য চাপ দিচ্ছেন ভেস্টাগার। ডিজিটাল খাত এবং প্রতিযোগিতার সমস্যা নিয়ে পিচাইয়ের সঙ্গে আলাপ করা হবে বলে জানিয়েছেন কমিশনের এক মুখপাত্র।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar