ad720-90

কোটি ডলারে রকেট গাড়ি


অনেকদিন ধরেই রেকর্ড ভাঙ্গার চেষ্টা করছে ব্লাডহাউন্ড। ২০১৮ সালে একবার দেউলিয়া হওয়ার পথে ছিলো ‘ব্লাডহাউন্ড ল্যান্ড স্পিড রেকর্ড’ প্রকল্প। সে সময় প্রকল্পটিতে বিনিয়োগ করে প্রচেষ্টা অব্যাহত রেখেছেন বর্তমান মালিক। কিন্তু এখন প্রকল্পে বিনিয়োগ ছেড়ে দেওয়ায় এবার এক কোটি ১০ লাখ ডলারে গাড়িটি বিক্রি করতে চাইছে ব্লাডহাউন্ড দল।

প্রযুক্তি সাইট ভার্জের প্রতিবেদন বলছে, এখনও ঘন্টায় ৭৬৩ মাইল গতির আগের রেকর্ড ভাঙ্গতে পারেনি ব্লাডহাউন্ড। এই প্রকল্পটির চূড়ান্ত লক্ষ্য রকেট গাড়িটির সর্বোচ্চ গতিবেগ ঘন্টায় এক হাজার মাইলে নেওয়া।

পুরো গতি পেতে ব্লাডহাউন্ডের এখনও একটি আসল রকেট দরকার। ২০১৯ সালের শেষে পরীক্ষায় সর্বোচ্চ ৬২৮ মাইল গতিবেগ তুলেছে গাড়িটি। মহামারীতে বাধা পড়েছে এই প্রকল্পের গতি।

ওয়েবসাইটে ব্লাডহাউন্ড বলেছে, “সামনের কয়েক মাসের মধ্যে কাজ পুনরায় শুরু করতে হবে, যাতে ২০২২ সালে রেকর্ডের চেষ্টা করা যায়। বিকল্প হতে পারে গাড়িটি দীর্ঘ সময়ের জন্য মজুদ করা, যেখানে প্রকল্প পুনরায় চালু হওয়ার কোনো নিশ্চয়তা থাকবে।”

“করোনাভাইরাস পরবর্তী বিশ্বে এই ‘প্রকৌশল অভিযান’ চালিয়ে যেতে ব্লাডহাউন্ড দলের এখন নতুন মালিক দরকার।”

রেকর্ড ভাঙ্গার প্রচেষ্টা যত সামনে আসবে তহবিল সংগ্রহের চেষ্টা যতো সম্ভাবনা ততো বাড়বে বলেও উল্লেখ করেছে ব্লাডহাউন্ড দল। স্পনসরশিপ বিক্রির মাধ্যমেও অর্থ জোগাড় করা যেতে পারে বলেও জানিয়েছে দলটি।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar