ad720-90

নতুন কনসেপ্ট ফোন দেখালো শাওমি


শাওমি বলছে, কনসেপ্ট ফোনটির মূল উদ্দেশ্য “পর্দার সীমাবদ্ধতাকে অসীম পর্যন্ত নিয়ে যাওয়া” এবং “সত্যিকারের পোর্টহীন ইউনিবডি নকশা” নিয়ে আসা।

নকশা দেখার পর প্রশ্ন আসাটাই স্বাভাবিক যে, পর্দার কোণগুলো ঠিক কীভাবে কাজ করবে। ভিডিও’র বরাতে দেখা গেছে, শাওমি কোণের জায়গাগুলোকে ছোট বৃত্তাকারেই রেখে দিয়েছে।

প্রযুক্তিবিষয়ক সাইট দ্য ভার্জ বলছে, কোণের বেলায় পুরোপুরি অসীম না হলেও পরিচ্ছন্ন কৌশল অবলম্বন করেছে শাওমি। তবে, যারা স্যামসাং গ্যালাক্সি এস২১ আল্ট্রা স্মার্টফোনের পর্দা পছন্দ করেননি, তাদের জন্য ব্যাপারটি দুঃস্বপ্নের মতো মনে হবে।

শাওমি’র এক প্রতিনিধি ভার্জকে জানিয়েছেন, এ রকম একটি ফোন আসলেও রয়েছে শাওমির হাতে, এবং তারা সেটি নিজেরা ব্যবহার করে দেখেছেন। তিনি আরও বলেছেন, পর্দাটি “কাঁচ বাঁকানো এবং ল্যামিনেটিং প্রযুক্তির অগণিত সাফল্যের” ফসল।

এবারই প্রথম নয়, এর আগেও কনসেপ্ট ফোন ও প্রযুক্তি দেখিয়েছে শাওমি। গত সপ্তাহে ‘মি এয়ার চার্জ’ নামে একটি তারবিহীন চার্জিং প্রযুক্তি দেখিয়েছে প্রতিষ্ঠানটি। ২০১৯ সালে মি মিক্স আলফা ফোন নামে আরও একটি ফোন দেখিয়েছিল তারা। ওই ফোনটির প্রায় সব অংশ জুড়েই ছিল পর্দা। তবে, এগুলোর কোনোটিই এখনো বাজারে আসেনি।  

নতুন দেখানো কনসেপ্ট ফোনটিরও বাজারে আসার সম্ভাবনা কম বলে উল্লেখ করেছে ভার্জ। তবে, ফেব্রুয়ারির ৮ তারিখে নতুন মি১১ ফ্ল্যাগশিপ ফোন আনার পরিকল্পনা রয়েছে প্রতিষ্ঠানটির।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar