ad720-90

নতুন ফিচার নিয়ে আসছে হোয়াটসঅ্যাপ


ডিএমপি নিউজ: আরও একটি ফিচার যুক্ত হচ্ছে ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ। ডব্লিউএবিটাইনফো-র রিপোর্ট থেকে জানা যাচ্ছে, লগ আউট অপশন আনছে এই সংস্থা পাশাপাশি অ্যাকাউন্ট ডিলিটের অপশন বাতিল হতে চলেছে।

এই ফিচার আপাতত আইওএস-এর জন্য আনতে চলেছে সংস্থাটি। হোয়াটসঅ্যাপ-এর বেটা ভার্সন, WhatsApp for iOS 2.21.30.16-তে এই নতুন ফিচার ও তার পরিবর্তন লক্ষ্য করা গিয়েছে। একের অধিক জিভাইজে এই অ্যাপ ব্যবহার করতে চাইলে লগ আউট অপশনের সাহায্য নেওয়া যেতে পারে।

ডব্লিউএবিটাইনফো-র রিপোর্ট বলছে, একটি ভিডিও প্রকাশিত হয়েছে সম্প্রতি, যাতে দেখা যাচ্ছে ডিলিট অ্যাকাউন্টের বদলে লগ আউট অপশন দেয়া হয়েছে। অর্থাৎ অ্যাকাউন্ট ডিলিট অপশন যেখানে পাওয়া যেত, সেখানেই এই লগ আউট অপশন দেয়া হয়েছে। iOS-এ WhatsApp -এর 2.21.30.16 ভার্সনে এই ফিচারটি পাওয়া যাবে। এর ফলে চারটি আলাদা আলাদা ডিভাইজে এই অ্যাপ চালানো যাবে। আর এই নতুন ফিচারটির জন্য অর্থাৎ লগ আউটের জন্য কোনো ইন্টারনেট কানেকশন লাগবে না।

সংস্থাটি জানিয়েছে অ্যান্ড্রয়েড বেটা v2.21.3.13 ভার্সনে এই অ্যাপের টেস্টিং চলছে। এক্ষেত্রে কাউকে ভিডিও পাঠানোর আগে একটি ভলিউম অপশন পাওয়া যাবে। যাতে মিউট করার অপশন থাকবে। এই ভলিউম অপশনটি আবার পাওয়া যাবে ভিডিও এডিট সেকশনেও। সেখান থেকেই মিউট করা যাবে অডিও।

এছাড়াও সম্প্রতি কার্ট অপশন এনেছে এই সংস্থা। হোয়াটঅ্যাপটি খোলার আগেও ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারের ব্যবস্থা রয়েছে। যাতে যে কেউ হাতে ফোন পেলেই হোয়াটসঅ্যাপ না খুলতে পারে।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar