ad720-90

[PHP] এবার নিজেই তৈরি করে নিন অসাধারণ Instagram Photo এবং Video ডাউনলোডার ওয়েবসাইট। ইনস্টাগ্রাম ডাউনলোডার পিএইচপি স্ক্রিপ্ট।


আসসালামু আলাইকুম।

সবাই কেমন আছেন? আশা করি ভাল আছেন।

আজকে আমি আপনাদের সাথে একটি ইনস্টাগ্রাম ডাউনলোডার পিএইচপি স্ক্রিপ্ট শেয়ার করব। মাত্র দুইটি পিএইচপি ফাইলের মাধ্যমে স্ক্রিপ্টটি তৈরি করা হয়েছে। আর এটি আমার নিজের তৈরি স্ক্রিপ্ট। কিন্তু স্ক্রিপ্টটি একটি এপিআই(API) দিয়ে তৈরি করা করা তাই স্ক্রিপ্টটিতে আমার চেয়ে এপিআই এর ভূমিকাই বেশি। আর এই এপিআইটি অনেক খুজাখুজি করে বের করতে হয়েছে, এইটাই আমার ক্রেডিট। এপিআই থেকে প্রাপ্ত রেসপন্স প্রসেস করার জন্য PHP Simple HTML DOM Parser ব্যবহার করা হয়েছে। এই স্ক্রিপ্টটি দ্বারা তৈরি করা ওয়েবসাইটের মাধ্যমে একক ছবি, একাদিক ছবি ও ছবি এবং ভিডিও রয়েছে এমন পোস্টের ছবি এবং ভিডিও ও ডাউনলোড করা যাবে।

এই স্ক্রিপ্টটি  যে কোন ফ্রি হোস্টিং এবং লোকালহোস্টেও হোস্ট করে ব্যবহার করা যাবে।

স্ক্রিনশটঃ

Home Screen.

Download Screen.

Error Screen – 1.

Error Screen – 2.

লাইভ ডেমোঃ

যেভাবে তৈরি করবেনঃ

  • প্রথমেই যে কোন ফ্রি হোস্টিংএ একটি একাউন্ট করে নিবেন। আগে থেকে করা থাকলে তা দিয়েই হবে। আর ফ্রি হোস্টিং হিসেবে 000webhost রিকমেন্ডেড থাকবে।
  • একাউন্ট করা হয়ে গেলে এই লিংক থেকে স্ক্রিপ্টটি ডাউনলোড করে নিন।
  • এবার স্ক্রিপ্টটি মোবাইল/পিসিতে থাকা অবস্থায় আনজিপ করে নিবেন।
  • এবার আপনার হোস্টিং এর ফাইল ম্যানাজারে গিয়ে public_html/htdocs ফোল্ডারে আনজিপ করে প্রাপ্ত ফাইল গুলো আপলোড করে দিবেন। তাহলেই আপনার ইনস্টাগ্রাম ডাউনলোডার তৈরি হয়ে যাবে।

বি. দ্রঃ সাইটটি কতদিন  কাজ করবে সেই সম্পর্কে আমার কোন ধারনা নেই। যেহেতু এটি  একটি সিক্রেট এপিআই দিয়ে তৈরি করা।

আশাকরি আজকের টপিকটি আপনাদের কাছে ভাল লেগেছ। কোন অংশ না বুজে থাকলে অবশ্যই কমেন্ট করবনে।অথবা ফেসবুকে আমার সাথে যোগাযোগ করবেন। আর, ভাল কিছু পেতে পোস্টে কমেন্ট করে টিউনারদের উৎসাহিত করুন। Signing Out…

আল্লাহ্‌ হাফেজ।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar