ad720-90

স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে শিশু-কিশোর হ্যাকাথন মালয়েশিয়ায়


“প্রবাসে বসবাসরত নতুন প্রজন্মের মাঝে স্বাধীনতার গৌরবোজ্জল ইতিহাস তুলে ধরতে” এই আয়োজন বলে জানিয়েছে দুই উদ্যোক্তা প্রতিষ্ঠান ইয়ুথ হাব ও বিডি এক্সপ্যাট কিডস ক্লাব।

২১ মার্চ রোববার রাতে এই প্রতিযোগিতা ভার্চুয়াল প্ল্যাটফর্মে আয়োজিত হয়।

এতে ৬ থেকে ১৬ বছর বয়সী ৪৮ জন শিশু-কিশোর ১৯টি প্রজেক্ট বিচারকদের সামনে তুলে ধরেন। এর মধ্যে ১টি প্রজেক্টকে চ্যম্পিয়ন, ২টি প্রজেক্টকে রানারআপ ও ১০টি প্রজেক্টকে সেরা প্রজেক্ট ঘোষণা করা হয়। বিজয়ীদের ডাকযোগে উপহার সামগ্রী পাঠানো হবে বলে জানিয়েছেন আয়োজকরা।

হ্যাকাথনে বিচারক হিসাবে ছিলেন ইউনিলিভার বাংলাদেশের হেড অফ আইটি সাদাত শাহিদ, এরিকসন ডিজিটাল এডভার্টাইজিং এর রিজিওনাল ডিরেক্টর অফ একুইজিশন আরফাকুল আলম ও এরিকসন এর গ্লোবাল আইটি ম্যানেজার সামিউল হাসান।

এনবিএল মানি ট্র্যান্সফার ও ব্রাইটন ইন্টারন্যাশনাল স্কুলের পৃষ্ঠপোষকতায় এই হ্যাকাথন পরিচালনা করেন ইয়ুথ হাবের প্রেসিডেন্ট পাভেল সারওয়ার। সমাপনি অনুষ্ঠান পরিচালনা করেন বিডি এক্সপ্যাট এর সহ-প্রতিষ্ঠাতা মুশফিকুর রহমান রিয়াজ এবং অনুষ্ঠানে অভিবাবকদের মধ্য থেকে বক্তব্য রাখেন শেখ আকতার উদ্দিন আহমেদ ও নুসরাত শামরীন। করে।

এর আগে ফেব্রুয়ারি মাস থেকেই থেকে ইয়ুথ হাব ও বিডি এক্সপ্যাট কিডস ক্লাব ভার্চুয়াল প্ল্যাটফর্মে কোডিং কর্মশালা শুরু করে। এতে শিশু-কিশোরদের স্ক্র্যাচ প্রোগ্রামিং, পাইথন প্রোগ্রামিং ও এপইনভেন্টর শেখানো হয়েছে।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar