ad720-90

টেসলা গাড়ি দুর্ঘটনায় নিহত ২, ‘কেউ চালাচ্ছিল না’ বলছে পুলিশ


কর্তৃপক্ষের বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, শনিবার রাতে হিউস্টন শহরের উত্তরে গাড়িটি উচ্চ গতিতে চলার সময় একটি গাছের সঙ্গে ধাক্কা খায় তারপর এতে আগুন ধরে যায়। 

“চালকের আসনে কেউ ছিল না,” বলেছেন হ্যারিস কাউন্টি কনস্টেবল প্রিসিঙ্কট ফোরের সার্জেন্ট সিন্থিয়া উমেনজার।

স্থানীয় টেলিভিশন স্টেশন কেএইচওইউ-টিভি বলেছে, ২০১৯ টেসলা মডেল এস গাড়িটি দ্রুত গতিতে চলার সময় একটি বাঁকে এসে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তা থেকে ছিটকে পড়ে তারপর একটি গাছের সঙ্গে ধাক্কা লেগে সেটিতে আগুন ধরে যায়।

আগুন নেভানোর পর কর্তৃপক্ষ গাড়িটিতে দুই জন যাত্রী ছিল বলে দেখতে পায়, এদের একজন সামনে যাত্রীর আসনে ছিলেন ও অপরজন পেছনে ছিলেন; প্রতিবেদনটিতে হ্যারিস কাউন্টি প্রিসিঙ্কট ফোরের কনস্টেবল মার্ক হারমানের উদ্ধৃতি দিয়ে এমনটি বলা হয়েছে।

এদের একজনের জন্ম ১৯৬২ সালে ও অপরজনের ১৯৫১ সালে বলে উমেনজার জানিয়েছেন।

এ ঘটনার বিষয়ে মন্তব্যের জন্য টেসলা ও যুক্তরাষ্ট্রে জাতীয় হাইওয়ে ট্র্যাফিক সুরক্ষা প্রশাসনের সঙ্গে যোগাযোগ করা হলেও তারা তাৎক্ষণিকভাবে অনুরোধে সাড়া দেয়নি বলে জানিয়েছে রয়টার্স।

সাম্প্রতিক দুর্ঘটনার পর টেসলার আধা-স্বয়ংক্রিয় ড্রাইভিং পদ্ধতি নিয়ে ক্রমবর্ধমান তদন্তের মধ্যেই এ দুর্ঘটনাটি ঘটল। এর মধ্যে টেসলা তার ক্রেতাদের জন্য ‘পুরোপুরি স্ব-চালিত’ গাড়ির হালনাগাদ সফটওয়্যার ছাড়ার প্রস্তুতি নিচ্ছে।

যুক্তরাষ্ট্রের অটো সুরক্ষা সংস্থা জানিয়েছে, মার্চে টেসলা গাড়ির দুর্ঘটনা নিয়ে ২৭টি তদন্ত শুরু করেছে তারা; এর মধ্যে অন্তত তিনটি দুর্ঘটনা সম্প্রতি ঘটেছে।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar