ad720-90

ইউরোপ সফরে যাচ্ছেন ইনটেল প্রধান


বুধবার এ খবর ইনটেল নিশ্চিত করেছে বলে উঠে এসেছে রয়টার্সের প্রতিবেদনে। ইনটেল গত মাসেই জানিয়েছে, ইউরোপে নতুন প্রধান সেমিকন্ডাক্টর কারখানা গড়বে তারা। ইউরোপে এটি ‘ফ্যাব’ নামে পরিচিত শিল্প কর্মকর্তাদের কাছে।

আগামী বছরের মধ্যে এ জন্য নতুন এলাকার কথাও জানানোর কথা রয়েছে তাদের। গেলসিঙ্গার ইউরোপ সফরে কোন কোন সরকারি কর্মকর্তার সঙ্গে দেখা করবেন, সে ব্যাপারে সুনির্দিষ্ট করে কিছু জানায়নি ইনটেল। 

অন্যদিকে, চিপ সঙ্কটের মুখে প্রায় স্থবির হয়ে রয়েছে বিদ্যুতচালিত গাড়ি নির্মাণ শিল্প। এ সঙ্কট মোকাবেলায় এগিয়ে আসছে চিপ জায়ান্ট ইনটেল কর্পোরেশন। প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী এ মাসের মধ্যবর্তী সময়ে জানান, চিপ তৈরির জন্য গাড়ি নির্মাতাদের সঙ্গে আলোচনা চলছে।

সেমিকন্ডাক্টর শিল্পে ইনটেল এখনও এমন একটি প্রতিষ্ঠান যারা নিজেরাই নিজেদের চিপের নকশা এবং উৎপাদনের কাজ করে থাকে। গত মাসেই প্রতিষ্ঠানটি বাইরের গ্রাহকদের জন্য নিজেদের কারখানা খুলে দিয়েছে,এবং স্যামসাং ইলেকট্রনিক্স কোম্পানি লিমিটেড ও তাইওয়ানিজ সেমিকন্ডাক্টর ম্যানুফ্যাকচারিং কোম্পানির মতো এশীয় চিপ নির্মাতাদের আধিপত্যের জবাবে যুক্তরা্ষ্ট্র ও ইউরোপে কারখানা তৈরি করার কথা জানিয়েছে প্রতিষ্ঠানটি।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar